সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / ঈদের দিন ভারী বৃষ্টিপাতের আভাস

ঈদের দিন ভারী বৃষ্টিপাতের আভাস

শেরপুর নিউজ ডেস্কঃ ঈদের দিন সকাল থেকে রাজধানীসহ দেশের সব বিভাগে ভারী বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। বুধবার (২৮ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেন আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ তরিকুল নেওয়াজ কবির।

তিনি জানান, সকাল থেকেই আজ রাজধানীতে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। দেশের প্রায় সব বিভাগেই এই বৃষ্টিপাত হচ্ছে। যা বৃহস্পতিবার (২৯ জুন) ঈদের দিনেও চলবে। তবে দুপুরের দিকে সেই বৃষ্টি কিছু কমে আসবে। সন্ধ্যায় আবার বৃষ্টিপাত বাড়তে পারে। আজ সারাদিন বৃষ্টি হবে। আগামী ২৪ ঘণ্টা দেশের সব বিভাগে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তার সঙ্গে কোথাও কোথাও মাঝারি ও ভারী বৃষ্টির সঙ্গে দমকা হওয়া বয়ে যেতে পারে।

দেশের বিভিন্ন স্থানেও আজ বৃষ্টি হচ্ছে। এমন অবস্থা আরও পাঁচদিন চলতে পারে বলেও জানিয়েছেন এ আবহাওয়াবিদ।

আবহাওয়ার অফিস জানিয়েছে, বুধবার সকাল ৬টার আগে গত ২৪ ঘণ্টায় রাজধানীতে ১৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। সারাদেশে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে মাইজদী কোর্টে ২৪ মিলিমিটার, সন্দ্বীপে ৭৩ মিলিমিটার এবং পটুয়াখালীতে ৭১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড হয়েছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় থাকায় দেশের প্রায় সব জায়গায় বৃষ্টিপাত হচ্ছে।

এ সময়ে তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ ভোর ৬টায় ঢাকায় বাতাসের আর্দ্রতা ছিল ৮৩ শতাংশ।

ঈদের দিনের আবহাওয়া: আবহাওয়াবিদ তরিকুল নেওয়াজ কবির জানান, বুধবারের মতো বৃহস্পতিবার সকালেও ঢাকায় বৃষ্টিপাত হবে। দুপুরের পর থেকে বৃষ্টি কিছুটা কমতে পারে। তবে সন্ধ্যায় আবার বৃষ্টিপাত বাড়তে পারে। বিভাগভিত্তিক আবহাওয়ার পূর্বাভাস বললে, ঈদের দিন রাজশাহী বিভাগে বৃষ্টি কম হওয়ার সম্ভাবনা রয়েছে, বাকি বিভাগগুলোতে বৃষ্টিপাতের প্রবণতা বাড়বে। যেমন আজ বুধবার সারাদিন খুলনা, বরিশাল ও চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগে বৃষ্টিপাত বেশি হবে, যা আগামী ২৪ ঘণ্টা বহাল থাকবে।

Check Also

আওয়ামী লীগের সময় সাংবাদিকরা স্বাধীনভাবে লিখতে পারেননি: দুলু

শেরপুর নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সময় সাংবাদিকরা স্বাধীনভাবে লিখতে পারেননি বলে অভিযোগ করেছেন বিএনপির নির্বাহী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 2 =

Contact Us