Home / পড়াশোনা / প্রাথমিক শিক্ষা অধিদপ্তর অনুমতি ছাড়া চাকরির আবেদন করলে মামলা

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর অনুমতি ছাড়া চাকরির আবেদন করলে মামলা

শেরপুর নিউজ ডেস্কঃ চাকরিতে থাকা অবস্থায় কর্মরত বিভাগের অনুমতি না নিয়ে প্রাথমিক স্কুলের শিক্ষক-কর্মচারীদের মধ্যে অনেকেই অন্য চাকরিতে আবেদন করছেন। শিক্ষকদের মধ্যে কেউ কেউ লিখিত কখনো মৌখিক পরীক্ষা পর্যন্ত দিয়ে দিচ্ছেন। এরপর চূড়ান্ত পর্যায়ে এসে অনুমতির জন্য আবেদন করছেন। এ জন্য কঠোর নির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। সম্প্রতি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা দেশের সব জেলা-উপজেলা শিক্ষা অফিসারের কাছে পাঠানো হয়েছে।

শামস্‌উদ্দিন আহমেদ সাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এবং অধিদপ্তরাধীন মাঠপর্যায়ে কর্মরত কর্মচারীরা বিভিন্ন সময়ে চাকরি পরিবর্তনের লক্ষ্যে সরকারি কর্মকমিশন এবং বিভিন্ন সরকারি আধা-সরকারি সংস্থায় নিয়োগের জন্য আবেদন করে থাকেন। অধিকাংশ ক্ষেত্রে আবেদনকারীরা লিখিত পরীক্ষায় কৃতকার্য হওয়ার পর মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনুমতির জন্য আবেদন করেন। আবেদনে অনুমতি না নিয়ে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে আবেদন করা সরকারি কর্মচারী শৃঙ্খলা ও আপিলবিধি পরিপন্থি ও শাস্তিযোগ্য অপরাধ।

এতে আরও বলা হয়, চাকরির জন্য আবেদনকারীদের এখন থেকে মূল আবেদন জমা দেওয়ার আগে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। কোনোক্রমেই সরাসরি আবেদন করে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের অনুমতি চেয়ে আবেদন করা যাবে না। পূর্বানুমতি ছাড়া লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে কেবল মৌখিক পরীক্ষায় অংশ নেওয়ার পূর্বে অনুমতি চেয়ে আবেদন করলে সে আবেদন নাকচ হবে এবং বিভাগীয় মামলা রুজু করা হবে।

Check Also

রাজশাহী কলেজের প্রফেসর নজমুল হাসান চৌধুরীর বিদায় সংবর্ধনা

শেরপুর নিউজ: রাজশাহী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর নজমুল হাসান চৌধুরীর বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − fifteen =

Contact Us