সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / সাগরের তলদেশে কনসার্ট!

সাগরের তলদেশে কনসার্ট!

শেরপুর ডেস্কঃ সমুদ্রের প্রবাল রক্ষায় জনসচেতনতা সৃষ্টিতে ব্যতিক্রমধর্মী কনসার্টের আয়োজন করা হয় যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে। এটি আর দশটি সাধারণ কনসার্টের মতো নয়, কারণ এর আয়োজন করা হয় সমুদ্রের তলদেশে। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও বিষয়টি সত্য। ফ্লোরিডার একটি সংরক্ষিত জলসীমায় এ কনসার্টের আয়োজন করা হয়।

এতে বাদ্যযন্ত্রের সুরে তাল মিলিয়ে এ কনসার্টে গাওয়া হয় বিশ্বখ্যাত রক ব্যান্ড বিটলসের গান ‘ইয়েলো সাবমেরিন’ ও জনপ্রিয় গায়ক জিমি বাফেটের ‘ফিনস’। সংরক্ষিত এ জলসীমার নাম ‘ফ্লোরিডা কিস ন্যাশনাল মেরিন স্যাংচুয়ারি’। ১৯৯০ সালে ৯ হাজার ৮০০ বর্গকিলোমিটার আয়তনের এ এলাকা গড়ে তোলা হয়, যার বিশাল জায়গাজুড়ে রয়েছে প্রবালপ্রাচীর।

ব্যতিক্রমধর্মী এ কনসার্টের নাম দেওয়া হয় ‘দ্য লোয়ার কিস আন্ডারওয়াটার মিউজিক ফেস্টিভ্যাল’। অন্য একটি বিষয় যা এ কনসার্টে বৈচিত্র্য এনে দিয়েছে, তা হলো এতে অংশ নেওয়া গায়ক ও বাদকদের সাজসজ্জা। হলিউডের জনপ্রিয় সিনেমা ‘দ্য লিটল মারমেইড’ এর আদলে সেজেছেন তারা সকলেই।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া কনসার্টটির ভিডিওতে দেখা যায়, সাগরের তলদেশে গিটার ও উকুলেলেসহ নানা বাদ্যযন্ত্র বাজাচ্ছেন কয়েকজন। আরেকজন গাচ্ছেন গান। তাদের অনেকেই শরীরে হরেক রঙের লেজ ও পাখা লাগিয়ে সেজেছেন মত্স্যকন্যা। সঙ্গে পিঠে বাঁধা রয়েছে অক্সিজেন সিলিন্ডার। আর চারপাশে সাগরতলের বৈচিত্র্যময় পরিবেশ।

পরিবেশ রক্ষায় আয়োজিত এ কনসার্ট উপভোগ করেন শত শত সাঁতারু। স্থানীয় রেডিও স্টেশন ১০৪.১ এফএমে এটি সম্প্রচার করা হয়। আর পানির নিচে গানগুলো যেন শোনা যায়, সে জন্য স্থাপন করা হয় বিশেষ ধরনের ওয়াটারপ্রুফ স্পিকার।

Check Also

জাপানের পরবর্তী প্রধানমন্ত্রী হচ্ছেন শিগেরু ইশিবা

  শেরপুর নিউজ ডেস্ক: জাপানের পরবর্তী প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন সাবেক প্রতিরক্ষামন্ত্রী শিগেরু ইশিবা। বর্তমান প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 1 =

Contact Us