সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / নন্দীগ্রাম / নন্দীগ্রামে ডেঙ্গু জ্বর আতঙ্ক

নন্দীগ্রামে ডেঙ্গু জ্বর আতঙ্ক

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি :গত কয়েক দিন থেকে বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় ডেঙ্গু আতঙ্ক বিরাজ করছে। ইতোমধ্যেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এই উপজেলায় একজন মারা গেছে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরও একজন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে।

নন্দীগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (বিজরুল) সূত্রে জানা যায়, উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের গোছাইল গ্রামের আবুবকরের ছেলে ওমর ফারুক (৩০) জ্বর নিয়ে আজ হাসপাতালে ভর্তি হয়। পরে হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা করলে তার ডেঙ্গু শনাক্ত হয়। এরপূর্বে গত মঙ্গলবার উপজেলার ভাটরা ইউনিয়নের কুমিড়া গ্রামের হাফিজার রহমান (৭৫) নামে এক বৃদ্ধ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এছাড়া উপজেলার কুন্দারহাটের আবদুর রাজ্জাকের ছেলে শামীম হোসেন (৩০) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

নন্দীগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স(বিজরুল) এর আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ইকবাল মাহমুদ লিটন বলেন, ওমর ফারুক নামের ওই রোগীর ডেঙ্গু শনাক্ত হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে বগুড়া প্রেরণ করা হতে পারে। তবে ডেঙ্গু শনাক্ত করার জন্য আমাদের হাসপাতালে ব্যবস্থা রয়েছে।

তিনি আরও বলেন, এ বর্ষা মৌসুমে জ্বরে আক্রান্ত হলে সকলের সর্তক থাকতে হবে। প্রয়োজনে ডেঙ্গু পরীক্ষা করতে হবে। এছাড়া বাড়ির আশপাশ পরিস্কার রাখতে হবে। মশার কামড় থেকে রক্ষার জন্য মশারী টাঙ্গিয়ে ঘুমাতে হবে।

Check Also

নন্দীগ্রামে দূর্গাপূজা উপলক্ষে সাবেক এমপি মোশারফের মতবিনিময়

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার নন্দীগ্রামে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) নন্দীগ্রাম উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + 1 =

Contact Us