সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / চ্যালেঞ্জ এলে মোকাবিলা করুন-প্রধানমন্ত্রী

চ্যালেঞ্জ এলে মোকাবিলা করুন-প্রধানমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ব্যবসাবান্ধব সরকার। আমরাই সর্বপ্রথম ব্যবসা-বাণিজ্য বেসরকারি খাতে উন্মুক্ত করে দিয়েছি। আমি চাই ব্যবসা বাণিজ্যের দিক থেকে বাংলাদেশ আরো এগিয়ে যাক। এজন্য বিদ্যুৎ, গ্যাস থেকে শুরু করে সবধরণের সুযোগ-সুবিধা আমরা করে দিচ্ছি। তিনি বলেন, কে কোন দল করে, আমরা সেটা দেখিনি। আমার দেশের মানুষ লাভবান হবে, কী ভাবে- সেটাই আমরা চাই। আমরা কোনো হাওয়া ভবনও খুলিনি, খাওয়া ভবনও খুলিনি। স্বাধীনভাবে সবাই কিভাবে ব্যবসা করতে পারবে, সেটাই আমি দেখেছি। আর সেভাবেই ব্যবসায়ীদের সুযোগ-সুবিধা আমরা করে দিচ্ছি। সরকার প্রধান বলেন, যেকোনো চ্যালেঞ্জ এলে তা মোকাবিলা করুন। সরকার আপনাদের পাশে থাকবে। সব ধরণের সহযোগিতা আপনারা পাবেন।

শনিবারর (১৫ জুলাই) সন্ধ্যায় ‘স্মার্ট বাংলাদেশ শীর্ষক’ ব্যবসায়ী সম্মেলনে এসব কথা বলেন তিনি। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলণ কেন্দ্রে এ সম্মেলনের আয়োজন করা হয়। দেশের সব ব্যবসায়ী সংগঠনের শীর্ষ নেতারা সম্মেলণে অংশ নেন। ব্যাবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি জসিম উদ্দিন এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বানিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর শিল্প বেসরকারি শিল্প ও বানিজ্য বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। আমন্ত্রিত অতিথি হিসেবে সম্মেলনে অংশ নেন দেশের ব্যাবসায়ী নেতৃবৃন্দ, বিভিন্ন চেম্বার, এ্যাসোসিয়শনের প্রতিনিধি ও সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তারা।

প্রধানমন্ত্রী বলেন, কোনো চ্যালেঞ্জ আসলে সেটা কীভাবে মোকাবিলা করতে হয়। আপনারা সেটা করবেন। সরকার আপনাদের পাশে থেকে সবধরণের সহযোগিতা দেবে। তিনি বলেন, বেসরকারি খাতকে আমরা উন্মুক্ত করে দিয়েছি। বিদ্যুৎ উৎপাদনের জন্য। ব্যাংক বীমা চালু করেছি। বিদেশী বিনিয়োগ এসেছে। গ্যাস আমরা উৎপাদন করেছি। বেসরকারি খাতে টেলিভিশন দিয়েছি। তিনি আরো বলেন, আমরা ডিজিটাল বাংলাদেশ করেছি। এখান থেকে আমরা যেতে চাই স্মার্ট বাংলাদেশে। আমরা এখন স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট সোসাইটি ও স্মার্ট গভর্ণমেন্ট করতে চাই। এগুলো বাস্তবায়ন করেই আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে চাই। স্মার্ট বাংলাদেশ গঠন করলে ব্যাবসায়ীরাই সবচেয়ে বেশি লাভবান হবেন। তিনি বলেন, আমরা যুব সমাজকে উৎসাহিত করতে চাই। তারা চাকরি খুঁজবে না। নিজেরাই উদ্যোক্তা হবে। নিজেরাই কর্মস্থান তৈরী করবে। অন্যদের কর্মসংস্থানের ব্যবস্থা করবে। আমরা সেই ব্যবস্থা করতে চাই।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন, বাংলাদেশ ওষুধ শিল্প ব্যবসায়ী সমিতির নেতা আব্দুল মোক্তাদির, বাংলাদেশ টেক্সটাইলস মিলস অ্যাসোশিয়েশনের প্রেসিডেন্ট মোহাম্মদ আলী, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মোস্তফা কামাল, এইচএসবিসি ব্যাংকের সিইও মাহবুবুর রহমান, স্ট্যান্ডার্ড ব্যাংকের নাসির, নারী ব্যবসায়ী ও সংসদ সদস্য সেলিনা মাতলুব আহমাদ, বিজিএমইয়ের সভাপতি ফারুক হাসান, বিকেএমইয়ের সভাপতি সেলিম ওসমান এমপি, বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান মোরশেদ আলম এমপি, এফবিসিসিআয়ের সাবেক সভাপতি এ কে আজাদ, ব্যবসায়ী নেতা নজরুল ইসলাম মজুমদার, ঢাকা চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাহবুবুর রহমান, চট্টগ্রাম চেম্বার অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাহবুবুল আলম, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি রাসেল টি আহমেদ, বায়রার সভাপতি আবুল বাশার, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতিদের মধ্যে কাজী আকরাম উদ্দিন আহমেদ, মীর নাসির হোসেন, আবদুল মাতলুব আমাদ, ইউসুফ আব্দুল্লাহ হারুন।

প্রধানমন্ত্রী বলেন, ন্যায় ও সত্যের পক্ষে থাকলে কেউ কাউকে বিভ্রান্ত করতে পারে না। কিছু কিছু মন্ত্রণালয়ে কিছু পত্রিকার এজেন্ট আছে। সেখান থেকে তথ্য চুরি করে ভুলভাবে উপস্থাপন করা হয়। কাজেই এ বিষয়ে মন্ত্রণালয়কে একটু সতর্ক থাকতে হবে। তিনি বলেন, আজকের বক্তব্যে অনেকের কাছে চমৎকার চমৎকার পয়েন্ট পেলাম। সেগুলো নোট করে নিয়েছি। ব্যবসায়ীরা যাতে সহজেই ব্যবসা করতে পারে। সেই ব্যবস্থাটা আমি করে দেবো।

প্রধানমন্ত্রী বলেন, আমি বেসরকারি খাতে টেভি দিয়েছি। সেখানে টকশো তে গিয়েঢ অনেকেই টক টক কথা বলে। আমি বলি টক-ঝালের সঙ্গে মিষ্টি কথা না বললে স্বাদই হয় না। তাই টক-ঝালের সঙ্গে মিষ্টি কথাও বলতে হয়।

প্রধানমন্ত্রী বলেন, ১৪ বছরের বাংলাদেশ এখন আর নেই। আমরা বাংলাদেশকে অনেক দূর এগিয়ে নিয়ে এসেছি। এই ধারা এখন অব্যাহত রাখতে হবে। বাংলাদেশকে আমরা আরো অনেকদূর পর্যন্ত এগিয়ে নিয়ে যেত চাই। সেজন্য ব্যবসায়ীদের সহযোগিতা প্রয়োজন। কারণ ব্যবসায়ীরাই এর মূল ভূমিকা রাখতে পারে।

Check Also

নেপাল থেকে বিদ্যুৎ আমদানি করবে বাংলাদেশ

শেরপুর নিউজ ডেস্ক: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান বলেছেন, বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + nineteen =

Contact Us