সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / বুড়িগঙ্গায় ওয়াটার বাসডুবি, ৩ জনের মরদেহ উদ্ধার

বুড়িগঙ্গায় ওয়াটার বাসডুবি, ৩ জনের মরদেহ উদ্ধার

শেরপুর নিউজ ডেস্ক: সদরঘাটে বুড়িগঙ্গা নদীতে বালুবোঝাই একটি বাল্কহেডের ধাক্কায় অর্ধশতাধিক যাত্রীসহ একটি ওয়াটার বাস ডুবে গেছে। দুর্ঘটনার সময় ১০-১৫ জন যাত্রী তীরে উঠলেও বাকিরা নিখোঁজ হয়ে যান। খবর অনুযায়ী এখনো পর্যন্ত ২৫-৩০ জন যাত্রী নিখোঁজ রয়েছেন। ঘটনাস্থল থেকে পাঁচজনকে জীবিত উদ্ধার এবং তিনজনের মরদেহ মিটফোর্ড হাসপাতালে রাখা হয়েছে।

সাঁতরে তীরে উঠা যাত্রী আবুল হোসেন বলেন, ওয়াটার বাসটি শামপুর লালকুঠি ঘাট থেকে দক্ষিণ কেরানীগঞ্জের তেলঘাটের উদ্দেশে রওনা দেয়।

রবিবার (১৬ জুলাই) রাত সাড়ে আটটার দিকে এ ঘটনা ঘটে। দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শাহজাহান শিকদার জানান, সদরঘাট নদী ফায়ার স্টেশনের দুটি ও সিদ্দিকবাজার থেকে ডুবুরিসহ একটি ইউনিট ঘটনাস্থলে উদ্ধার কাজ পরিচালনা করছে।

দুর্ঘটনায় প্রাণে রক্ষা পাওয়া বেশ কয়েকজন যাত্রী জানান, ওয়াটার বাসটি রাজধানীর লালকুঠি ঘাট থেকে দক্ষিণ কেরানীগঞ্জের তেলঘাটে যাচ্ছিল। মাঝনদীতে এলে এটি বালুবোঝাই এমভি আরাবি নামে একটি বাল্কহেডের ধাক্কায় ডুবে যায়। খবর পেয়ে রাত নয়টার দিকে উদ্ধার অভিযান শুরু করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

এছাড়া, ওয়াটার বাসটির যাত্রী ইমরান হোসেন বলেন, ‘আমি কেরানীগঞ্জে যাওয়ার জন্য লালকুঠি ঘাট থেকে ওয়াটার বাসে উঠি। নিচে বসার জায়গা না পেয়ে ওয়াটার বাসের ছাদে বসেছিলাম। আমার জানামতে, ওয়াটার বাসটিতে ৫৫-৬০ জন যাত্রী ছিল। বাল্কহেডের ধাক্কায় আমিসহ কয়েকজন সাঁতরাতে থাকি। আশপাশের নৌকার মাঝিরা এসে উদ্ধার করেন। নিচের যাত্রীদের বেশির ভাগই ডুবে গেছে।’

সদরঘাট নৌ থানার উপপরিদর্শক (এসআই) রেজাউল ইসলাম বলেন, ওয়াটার বাসটির কী পরিমাণ যাত্রী নিখোঁজ আছে, আমরা জানতে পারিনি। রাত নয়টায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান শুরু করেছে। বাল্কহেডটি আটক করা হয়েছে।

 

সদরঘাট নৌপুলিশ ফাঁড়ি ডিউটি অফিসার ও সহকারী উপপরিদর্শক (এএসআই) হাসান আলী জানান, তিশা-৫ নামক একটি বাল্ক হেড ওয়াটার বাসকে ধাক্কা দিলে সেটি ডুবে যায়। ফায়ার সার্ভিস, নৌ পুলিশ ও সদরঘাটে দায়িত্ব আনসার সদস্যরা উদ্ধার কার্যক্রম চালাচ্ছে।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাফি আল ফারুক জানান, ওয়াটার বাসটি উদ্ধারে ফায়ার সার্ভিসের ৩ সদস্যের ডুবুরি দল কাজ করছে বলে জানান রাফি আল ফারুক। তবে এখন পর্যন্ত এ ঘটনায় হতাহতের খবর আসেনি।

Check Also

কেন গলায় ফাঁস দিল ৯ বছরের শিশু মেঘলা!

  শেরপুর নিউজ ডেস্ক : মাদারীপুরের ডাসারে গলায় ফাঁস দিয়ে মেঘলা (৯) নামে এক তৃতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 2 =

Contact Us