সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / এবার গাজার সবচেয়ে বড় হাসপাতালে হামলা, বহু হতাহতের শঙ্কা

এবার গাজার সবচেয়ে বড় হাসপাতালে হামলা, বহু হতাহতের শঙ্কা

শেরপুর নিউজ ডেস্ক: ফিলিস্তিনির অবরুদ্ধ গাজা উপত্যকার সবচেয়ে বড় আল-শিফা হাসপাতালে ভয়াবহ হামলা চালিয়েছে ইসরায়েল। হামলায় হাসপাতালটিতে থাকা নারী, শিশু ও বৃদ্ধসহ বেশ কয়েকজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অসংখ্য মানুষ। খবর আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা ও বিবিসি’র।

শুক্রবার (১০ নভেম্বর) গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন, হামাস ও ইসরায়েলের মধ্যে গত মাসে যুদ্ধ শুরুর পর থেকে আল-শিফা হাসপাতালে নারী, শিশু ও বৃদ্ধসহ কয়েক হাজার মানুষ আশ্রয় নেন। এবার এই হাসপাতালে ইসরায়েলি বাহিনী হামলা চালিয়েছে।

এছাড়াও ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স শুক্রবার এই হামলার একটি ভিডিও প্রকাশ করেছে। এতে দেখা যাচ্ছে, আহত মানুষ ছটফট করছেন। আর প্রাণ হারানো মানুষগুলোর নিথর দেহ পড়ে আছে।

রয়টার্স জানিয়েছে, হাসপাতালের একটি বহিঃর্বিভাগে এ ভয়াবহ হামলার ঘটনা ঘটেছে। আশ্রয় নেয়া মানুষ সেখানে রাতের বেলা ঘুমাতেন।

তবে ভয়াবহ এ হামলা ও হামলার ভিডিও নিয়ে এখনও কোনো মন্তব্য করেনি ইসরায়েলি বাহিনী।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, গাজার আল-শিফা হাসপাতালকে এখন চারদিক দিয়ে ঘিরে রেখেছে ইসরায়েলি সেনারা। হাসপাতাল থেকে মাত্র ২৫০ মিটার দূরে অবস্থান করছে তারা।

শুধু আল-শিফা নয়; গাজায় বড় যতগুলো হাসপাতাল রয়েছে সেগুলোর সবগুলোই এখন দখল করেছে ইসরায়েলি সেনারা। তাদের দাবি, হাসপাতালের আশপাশে এবং নিচে হামাসের সামরিক ঘাঁটি রয়েছে।

Check Also

প্রতিশোধ নিতে পারে হিজবুল্লাহ

শেরপুর নিউজ ডেস্ক: লেবাননে পেজার ও ওয়াকিটকি বিস্ফোরণের জেরে হিজবুল্লাহ প্রতিশোধ নিতে পারে বলে সতর্ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 10 =

Contact Us