সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / শেরপুরে ‘শত্রুর পানি’তে তিন বিঘা জমির আলুর ফসল নষ্ট

শেরপুরে ‘শত্রুর পানি’তে তিন বিঘা জমির আলুর ফসল নষ্ট

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ার শেরপুরে পূর্বশত্রুতার জের ধরে অতিরিক্ত পানি ভরাট করে সদ্য রোপণ করা এক আলু চাষির তিন বিঘা জমির আলুর ফসল নষ্ট করেছে অজ্ঞাত দুষ্কৃতকারীরা। গত মঙ্গলবার (৫ ডিসেম্বর) দিবাগত রাতে শেরপুর উপজেলার কুসুম্বী ইউনিয়নের খিকিন্দা পূর্বপাড়া মাঠে এ ঘটনা ঘটে।
ভুক্তভোগী আলুচাষি শিক্ষক কামাল আহম্মেদ জানান, তিনি দুই সপ্তাহ আগে তিন বিঘা জমিতে সার প্রয়োগ করে আলুবীজ রোপণ করেন এবং গত ৩ ডিসেম্বর জমিতে প্রাথমিক সেচ এবং ৪ ডিসেম্বর ঘাস মারার ওষুধ প্রয়োগ করে শেরপুর শহরের বাসায় চলে আসেন। ৫ ডিসেম্বর ভোরে স্থানীয় একজন তাকে মোবাইল ফোনে জানান, কে বা কারা শুধু তার তিন বিঘা জমিতে পাশের সেচপাম্প দিয়ে পানি দিয়ে ডুবে দিয়েছে।
তিনি আরও জানান, এই তিন বিঘা জমিতে এ যাবত লক্ষাধিক টাকা খরচ করে আলুবীজ রোপণ করেছেন। অতিরিক্ত পানি সেচ দেওয়ায় সব আলুবীজ নষ্ট হয়ে যাবে। এই জমি থেকে তিনি প্রায় ৩৬০ মণ আলুর ফলন আশা করছিলেন, যার সাম্ভাব্য বাজার মূল্য প্রায় সাড়ে ৪ লাখ টাকা। তিনি দুঃখ করে বলেন, ধার-দেনা করে আলু চাষ করে আর্থিকভাবে লাভবান হওয়ার স্বপ্ন শত্রুরা পানিতে ভাসিয়ে দিয়েছে।
স্থানীয় কৃষক সাইদুল বলেন, এ ধরনের ঘটনা এই গ্রামে প্রথম নয়। পূর্বশত্রুতার জের ধরে দুষ্কৃতকারীরা এর আগেও অনেকের ফসল নষ্ট করেছে। শাস্তি না হওয়ায় এবছর তারা আলুচাষি কামালের জমিতে অতিরিক্ত পানি দিয়ে চারা গজানোর আগেই এই ফসল নষ্ট করে দিয়েছে।

 

Check Also

বগুড়ায় পিকআপ থেকে গাঁজা উদ্ধার, আটক ২

  শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ায় র‍্যাবের অভিযানে একটি মিনি পিকআপ ৩৩.২ কেজি গাঁজা উদ্ধারসহ দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × one =

Contact Us