সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / অপরাজনীতি না থাকলে দেশ বহুদূর এগিয়ে যেত : তথ্যমন্ত্রী

অপরাজনীতি না থাকলে দেশ বহুদূর এগিয়ে যেত : তথ্যমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: জামায়াতকে সঙ্গে নিয়ে বিএনপি অপরাজনীতি করছে। এ অপরাজনীতি যদি না থাকত, তাহলে দেশ বহুদূর এগিয়ে যেতে পারত বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবসের সকালে রায়ের বাজার বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, যদি বিএনপি-জামায়াতের নেতৃত্বে অপরাজনীতি, সাম্প্রদায়িকতা আশ্রয়ী রাজনীতি, জ্বালাও-পোড়াও, ধংসাত্মক রাজনীতি না থাকত তাহলে আমরা বঙ্গবন্ধুর স্বপ্ন আরও আগে বাস্তবায়ন করতে পারতাম

তথ্যমন্ত্রী বলেন, শহীদ বুদ্ধিজীবী দিবসে যাদের হত্যা করা হয়েছিল যারা বাঙালি জাতির স্বাধীনতার লক্ষ্যে মনন তৈরি করতে পারত, বঙ্গবন্ধুর সহযোগী হিসেবে তারা তাদের লেখনী, বক্তব্যের মাধ্যমে ও নানাভাবে কাজ করেছিলেন তাদের। কিন্তু তাদের হত্যা করেও বাঙালি জাতিকে পঙ্গু করা যায়নি।

তিনি বলেন, বাংলাদেশের বিজয় যখন আসন্ন, তখন পাকিস্তানি হানাদারবাহিনী উপলব্ধি করতে পেরেছিল বাংলাদেশ স্বাধীনতা অর্জন করতে যাচ্ছে এবং সেই জাতিকে পঙ্গু করার উদ্দেশ্যেই ১৪ ডিসেম্বর জাতির শ্রেষ্ঠ সন্তানদের হত্যা করা হয়েছিল।

তিনি আরও বলেন, শেখ হাসিনাই যুদ্ধাপরাধীদের বিচার করেছেন। আমরা যখন বিচারের ঘোষণা দিলাম, তখন অনেকেই ভেবেছিল এই বিচার হবে না। বিচার কার্যক্রম শুরুর পরও অনেকেই ভেবেছিল কার্যক্রম শুরু হলেও শেষ হবে না। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে পৃথিবীর অনেক বড় রাষ্ট্রের রক্তচক্ষু ও অনেক চাপকে উপেক্ষা করে শেখ হাসিনা যুদ্ধাপরাধীদের বিচারকাজের ব্যবস্থা করেছেন। বিচারের রায় বাস্তবায়ন হয়েছে।

Check Also

বিএনপির সঙ্গে জামায়াতের টানাপোড়েন বাড়ছে

শেরপুর নিউজ ডেস্ক: বিএনপি ও জামায়াতে ইসলামীর মধ্যে প্রায় ২৫ বছরে মিত্রতা। ছাত্র-জনতার অভ্যুত্থানে শেখ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × one =

Contact Us