Home / খেলাধুলা / মুস্তাফিজের নতুন ঠিকানা চেন্নাই

মুস্তাফিজের নতুন ঠিকানা চেন্নাই

শেরপুর নিউজ ডেস্ক: এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শুরুর আগেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকে ছেড়ে দেয় তার ফ্রাঞ্চাইজি দল দিল্লি ক্যাপিটালস। দল ছাড়া হওয়ায় এবার নিলামে নামে লেখান ফিজ। পুরো আসরে বাংলাদেশের খেলোয়াড়দের পাওয়া নিয়ে অনিশ্চিয়তা থাকায় শঙ্কা ছিল তার দল না পাওয়া নিয়ে। তবে সব শঙ্কা উড়িয়ে দল পেয়েছেন মুস্তাফিজ। আসন্ন আসরে তাকে দেখা যাবে চেন্নাইয়ে।

সাম্প্রতিক সময়ে বিবর্ণ পারফরম্যান্সের কারণে মনে হয়েছিল, এবারের আইপিএলে মুস্তাফিজুর রহমানকে নিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলোর তেমন আগ্রহ থাকবে না। তার ওপর নিলামে নিজেকে সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় রাখা ও বিসিবির কাছ থেকে পুরো মৌসুম খেলার ছাড়পত্র না পাওয়ায় তাকে কেনার সম্ভাবনা ছিল না বলেই মনে হচ্ছিল।

তবে দল ছাড়া থাকতে হয়নি কাটার মাস্টারকে। আইপিএলের অন্যতম সফল দল মহেন্দ্র ধোনির চেন্নাই সুপার কিংস খেলবেন বাংলাদেশের এই বাঁহাতি পেসার। তাঁকে ভিত্তিমূল্য ২ কোটি রুপিতে কিনেছে চেন্নাই। দিনের শেষ সেট এক্সিলারেটেড রাউন্ড থেকে দল পেয়েছেন মুস্তাফিজ।

মুস্তাফিজ এর আগে আরো তিনটি দলের হয়ে আইপিএল খেলেছেন। তার অভিষেক হয়েছিল ২০১৬ সালের আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। এরপর খেলেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। আর সর্বশেষ আসরে খেলেছিলেন দিল্লির হয়ে।

আইপিএলে মোট ৪৮টি ম্যাচ খেলে ৪৭টি উইকেট শিকার করেছেন মুস্তাফিজ। যেখানে তিনি ওভার প্রতি রান খরচ করেছেন আটের একটু কম করে। তার বোলিং গড় প্রায় ৩০ এবং স্ট্রাইকরেট প্রায় ২৩।

এবারের নিলামে প্রথমে নাম দিয়েছিলেন ৬ বাংলাদেশি ক্রিকেটার। তবে চূড়ান্ত তালিকায় জায়গা হয় তিন জনের। বাদ পড়েন বাকি তিন ক্রিকেটার। তবে আজকের নিলামের আগে নাম সরিয়ে নেনে তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। তাই একমাত্র বাংলাদেশি হিসেবে আজ নিলামে ছিলেন মুস্তাফিজ।

Check Also

মেসির হ্যাটট্রিক

শেরপুর নিউজ ডেস্ক: লিওনেল মেসি কি ফুরিয়ে গেছেন? উত্তরটা যেন পেয়ে গেলেন মেসির সমালোচকরা। ৩৭ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − twelve =

Contact Us