Home / বগুড়ার খবর / দুপচাচিয়া / অবাধ সুষ্ঠু-শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ করা হবে: জেলা প্রশাসক

অবাধ সুষ্ঠু-শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ করা হবে: জেলা প্রশাসক

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়া জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম বলেছেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কোন শঙ্কা নেই। অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে এবং উৎসবমুখর পরিবেশে নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে প্রশাসন সব ধরণের প্রস্তুতি গ্রহণ করেছে। নির্বাচন কর্মকর্তাদের জবাবদিহিতা নিশ্চিত করে সঠিকভাবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। সেই সাথে কর্মকর্তাদের বিচারকের ভূমিকা পালন করতে হবে। কোন দল বা প্রার্থীর প্রতি দুর্বলতা প্রকাশ না করে সবার প্রতি সমান অধিকারের বিষয় নিশ্চিত করতে হবে।

তিনি সাংবাদিকদের দায়িত্ব পালন প্রসঙ্গে বলেন, ভোটকেন্দ্র পরিদর্শনে নির্বাচন কমিশন থেকে দেওয়া বৈধ কার্ড প্রদর্শনকারী সাংবাদিকদের সাথে প্রিজাইডিং অফিসাররা যেন কোন প্রকার বাক-বিতন্ডা কিংবা তাদের দায়িত্ব পালনে বাধাগ্রস্ত না করা হয় সে বিষয়ে সকল অফিসারদের সতর্ক থাকতে হবে। তিনি বলেন চমৎকার ও উৎসবমুখর পরিবেশে একটি নির্বাচন উপহার দিতে প্রশাসন সকল ব্যবস্থা গ্রহণ করেছে।

বৃহস্পতিবার বিকেলে উপজেলা হাবিবুর রহমান সাথী ভাই মিলনায়তনে আগামী ৭ জানুয়ারি সংসদ নির্বাচনে উপজেলার ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার সহকারী রিটার্নিং অফিসার জান্নাত আরা তিথির সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপারভাইজার মাহমুদুন্নবীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি (সদ্য পদন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) মোতাহার হোসেন, জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লিজা আক্তার বিথী, সিনিয়র সহকারী পুলিশ সুপার (আদমদীঘি সার্কেল) নাজরান রউফ, উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ, থানা অফিসার ইনচার্জ সনাতন চন্দ্র সরকার প্রমুখ। উল্লেখ্য দু’দিন ব্যাপী উক্ত প্রশিক্ষণে উপজেলার ৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভার ৫৭টি ভোট কেন্দ্রের ৫৭জন প্রিজাইডিং অফিসার, ৩৪০ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৬৮০ জন পোলিং অফিসারসহ মোট ১০৭৭জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

Check Also

দুপচাঁচিয়ায় দাঁড়িয়ে বাসের ধাক্কায় ভ্যান চালক নিহত

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার চৌমুহনী বাজারে বাসের ধাক্কায় মোফাজ্জল আলী মোফা নামে অটোভ্যান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − six =

Contact Us