সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / ‘একতরফা নির্বাচন’ দেশকে ঝুঁকিতে ফেলবে : ইসলামী আন্দোলন

‘একতরফা নির্বাচন’ দেশকে ঝুঁকিতে ফেলবে : ইসলামী আন্দোলন

শেরপুর নিউজ ডেস্ক:‘বিতর্কিত সংসদ’ ভেঙে নতুন নির্বাচনের দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ। নির্বাচনের তপশিল বাতিলের দাবি জানিয়ে তিনি বলেন, জনগণের রায়ের বিরুদ্ধে গিয়ে সরকার একতরফা নির্বাচন করলে দেশ ভয়াবহ অর্থনৈতিক ঝুঁকিতে পড়বে। কাজেই সরকারের মনোবাসনা পূরণের চেয়ে দেশ বাঁচানো বড় বিষয়।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। সেইসঙ্গে জাতিসত্ত্বাবিরোধী নতুন শিক্ষা কারিকুলাম পরিবর্তন করে এ দেশের অধিকাংশ মানুষের চিন্তা চেতনা অনুযায়ী প্রণয়ন করার আহ্বান জানান তিনি।
ইউনুছ আহমাদ বলেন, জাতীয় সংসদ বিলুপ্ত করে বিরোধীদলগুলোর সমন্বয়ে নতুন নির্বাচন অনুষ্ঠানের জন্য রাষ্ট্রপতিকে দায়িত্ব নিতে হবে। কেন না জাতীয় সংসদ নির্বাচন ঘিরে পাতানো প্রতিদ্বন্দ্বিতা, রাজনৈতিক অস্থিরতা ও অনিশ্চয়তা, দেশের মানুষের নিরাপত্তাহীনতায় জনগণ উদ্বিগ্ন ও ক্ষুব্ধ। ক্ষমতাসীন সরকার ও নির্বাচন কমিশন একটি অংশগ্রহণমূলক ও নিরপেক্ষ নির্বাচনের পথে না গিয়ে জনগণের করের হাজার কোটি টাকা অপচয় করে একটি অর্থহীন নির্বাচনের আয়োজন চালিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা-সমঝোতার ভিত্তিতে বিদ্যমান নির্বাচনী তপশিল বাতিল করে নতুন তপশিল দিলে দেশ ভয়াবহ সংকট থেকে বেঁচে যাবে। ইতোমধ্যে নির্বাচনের প্রতীক বরাদ্দ পেয়ে একতরফা নির্বাচনী প্রচারও শুরু হয়েছে। কিন্তু এতে জনগণের মধ্যে নির্বাচনী চাঞ্চল্যের বদলে অনিশ্চয়তা ও উদ্বেগ দিন দিন বাড়ছে। এর প্রভাব পড়ছে জনজীবন ও অর্থনৈতিক কর্মকাণ্ডে।

এদিকে নতুন শিক্ষা কারিকুলাম পরিবর্তন এবং একতরফা নির্বাচন বাতিলের দাবিতে আগামীকাল শুক্রবার ইসলামী আন্দোলন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেটে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম। সভাপতিত্ব করবেন সংগঠনের ঢাকা মহানগর মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। এ ছাড়া কেন্দ্রীয় ও নগর নেতারা বক্তব্য রাখবেন।

Check Also

‘যে কোনো পরিস্থিতিতে জামায়াত জনগণের পাশে থাকবে’

  শেরপুর নিউজ ডেস্ক: বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + three =

Contact Us