সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / বগুড়া সদর / বগুড়ায় ছাত্রলীগের ৬ নেতার বহিস্কারাদেশ প্রত্যাহার

বগুড়ায় ছাত্রলীগের ৬ নেতার বহিস্কারাদেশ প্রত্যাহার

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ায় ৬ ছাত্রলীগ নেতার বহিস্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। তাদের নিজ নিজ আবেদনের প্রেক্ষিতে ও ভবিষ্যতে দলীয় শৃঙ্খলা ভঙ্গ হয় এমন কোন কার্যকলাপে জড়িত না হওয়ার শর্তে তাদেরকে আবারও সংগঠনে ফেরানো হয়।

রবিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসাইন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ আদেশের ব্যাপারে জানানো হয়েছে।

বহিস্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে যাদের : ছাত্রলীগের বগুড়া জেলা শাখার সহ-সভাপতি মো. তৌহিদুর রহমান তৌহিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজার রহমান, সাংগঠনিক সম্পাদক মো. আল ইমরান হোসেন, আজিজুল হক কলেজ শাখার কর্মী সাদেকুল ইসলাম শুভ, জোবায়ের সরদার সিহাব ও মোহন ইসলাম।

গত বছরের ৭ নভেম্বর সজীব সাহাকে সভাপতি ও আল-মাহিদুল ইসলাম জয়কে সাধারণ সম্পাদক করে বগুড়া জেলা ছাত্রলীগের ৩০ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার পর পরই তৌহিদুর রহমান, মাহফুজার রহমানের নেতৃত্বে জেলা ছাত্রলীগের একাংশ বিক্ষোভ শুরু করেন। তখন জেলা আওয়ামী লীগ কার্যালয়ে তালা ঝুলিয়েছিলেন সংগঠনটির একাংশ। এরপর থেকে জেলায় ছাত্রলীগের দু’পক্ষ সৃষ্টি হয়। এ নিয়ে বিগত সময়ে একাধিকবার দু’পক্ষের সংঘর্ষ ঘটেছে।

এরই ধারাবাহিকতায় ৯ নভেম্বর বগুড়া সরকারি আজিজুল হক কলেজে অবরোধবিরোধী মিছিল ও সমাবেশ কর্মসূচিতে ছাত্রলীগের দু’পক্ষ সংঘর্ষে জড়ায়। লাঠিসোঁটা, ধারালো অস্ত্র নিয়ে তারা একে অপরের ওপর হামলা করেন। এ সময় ধাওয়া-পাল্টা ধাওয়া ও মারধরের ঘটনা ঘটে দু’পক্ষের মধ্যে। পরে ১০ নভেম্বর সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ৬ নেতাকর্মীকে কেন্দ্র থেকে বহিস্কার করা হয়।

মাহফুজার রহমান বলেন, ‘ আমাদের উপর যে দোষ দেয়া হয়েছিল তা তদন্তে প্রমাণ হয়নি। তাই আমাদের বহিস্কারাদেহ প্রত্যাহার করা হয়েছে। আমরা ছাত্রলীগ কর্মী ছিলাম ও আছি।’

Check Also

শনিবার বগুড়া জেলা বিএনপি’র নির্বাহী কমিটির জরুরি সভা

শেরপুর নিউজ ডেস্ক: বিএনপি’র ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী সফল করার লক্ষ্যে বগুড়া জেলা বিএনপি’র নির্বাহী কমিটির এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + 17 =

Contact Us