সর্বশেষ সংবাদ
Home / পরিবেশ প্রকৃতি / জানুয়ারির শুরুতে আসছে তীব্র শৈত্যপ্রবাহ

জানুয়ারির শুরুতে আসছে তীব্র শৈত্যপ্রবাহ

শেরপুর নিউজ ডেস্ক: অন্যান্যবার ডিসেম্বরে শীত জাঁকিয়ে বসলেও এবারের চিত্র ভিন্ন। ডিসেম্বরের শেষদিকে এসেও শীতের তেমন প্রভাব নেই। বরং বিগত কয়েকদিন ধরে মেঘের কারণে দিনে শীত ও রাতে কিছুটা গরম অনুভূত হয়েছে। তবে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী ২৯-৩০ ডিসেম্বরের দিকে তাপমাত্রা ক্রমান্বয়ে কমতে শুরু করবে। জানুয়ারির শুরুর দিকে তীব্র শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে।

সোমবার (২৫ ডিসেম্বর) মেঘ কেটে যাওয়ায় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এদিন সকালে তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক সাত ডিগ্রি সেলসিয়াস। আর দেশের অন্যান্য জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াসের উপরে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ বলেন, আগামী তিন দিন আবহাওয়ার তেমন পরিবর্তন দেখা যাবে না। আকাশ মেঘাচ্ছন্ন থাকায় দিনে ঠান্ডা এবং রাতে তুলনামূলক গরম অনুভূত হচ্ছিল। এখন তেমন থাকবে না, তাপমাত্রা কিছুটা হ্রাস পাবে। তবে কুয়াশা কুয়াশা ভাব থাকবে। আকাশ আংশিক মেঘলা থাকতে পারে।

জানুয়ারির শুরুর দিকে শৈত্যপ্রবাহের একটা সম্ভাবনা আছে বলেও জানান তিনি।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আগামী কয়েক দিন মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে। দেশের অন্যান্য এলাকায় হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা থাকবে।

Check Also

সেপ্টেম্বরে ফের বন্যার পূর্বাভাস

শেরপুর নিউজ ডেস্ক : বন্যার গেরো থেকে যেন মুক্তি মিলছেই না। চলতি বছর জুন থেকেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =

Contact Us