সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / এখনো সময় আছে সংলাপে বসুন -সরকারকে মঈন খান

এখনো সময় আছে সংলাপে বসুন -সরকারকে মঈন খান

 

শেরপুর নিউজ ডেস্ক: ক্ষমতাসীন দল আওয়ামী লীগকে সাংঘর্ষিক রাজনীতি থেকে বেরিয়ে আসার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। তিনি বলেছেন, আমি সরকারকে অনুরোধ করব, এখনো সময় আছে, ৭ তারিখ অনেক দূরে। কথায় আছে, দিল্লি হনুজ দূর অস্ত। আপনারা ভাবুন, আলোচনায় বসুন, চিন্তা করুন, সংলাপ করুন। হিংসাত্মক সাংঘর্ষিক রাজনীতি থেকে বেরিয়ে আসুন। নিরপেক্ষ নির্বাচন দিন। এতে বিএনপির সুনাম হবে না। সুনাম আওয়ামী লীগেরই হবে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের দ্বিবার্ষিক কাউন্সিলের উদ্বোধনী অধিবেশনে তিনি এসব কথা বলেন। উদ্বোধনী অধিবেশনে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আব্দুল্লাহ।

আওয়ামী লীগ ভয় পাচ্ছে জানিয়ে বিএনপির এই সিনিয়র নেতা আরো বলেন, আওয়ামী লীগ ভয় পাচ্ছে বলেই সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন দিচ্ছে না। যে যত কথাই বলুক না কেন, মূল কারণ তো এটাই। ভয় পাওয়ার তো কোনো কারণ নেই। আপনারা এই নির্বাচন সুষ্ঠু করে দিন। এমনও হতে পারে বাংলাদেশের মানুষ খুশি হয়ে আবার আপনাদেরই ভোট দেবে। বাংলাদেশের মানুষের যে চরিত্র এবং মনস্তাত্ত্বিক অবস্থা সেটা উপলব্ধি করে আপনারা রাজনীতি করুন।

তিনি বলেন, টেলিভিশন মিডিয়া বলেন আর সোশ্যাল মিডিয়া বলেন, তাদের একটি গুরু দায়িত্ব হচ্ছে, যারা দেশ পরিচালনা করে তাদেরকে জবাবদিহিতা করতে হবে। জবাবদিহিতা করতে হবে জনগণের সামনে। এজন্যই পৃথিবীর প্রায় সব সরকার সংবাদপত্রকে ভয় পায়। মিডিয়ার হাতে বন্দুক নাই, টিয়ার গ্যাস নাই, সাউন্ড গ্রেনেড নাই। কিন্তু তাদের হাতে যে জিনিসটি আছে, সেটি হচ্ছে কলম। আজকে আধুনিক বিশ্বে একটি দেশের সরকার যত শক্তিশালী হোক সেটাকে কিন্তু মিডিয়া ধাক্কা দিয়ে ফেলে যেতে পারে। এটার জন্য বন্দুকের দরকার হয় না।

 

Check Also

‘যে কোনো পরিস্থিতিতে জামায়াত জনগণের পাশে থাকবে’

  শেরপুর নিউজ ডেস্ক: বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 16 =

Contact Us