Home / খেলাধুলা / বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের নাহিদা

বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের নাহিদা

শেরপুর নিউজ ডেস্ক: বাংলাদেশের পুরুষ ক্রিকেট দলের চলতি বছরটা বলতে গেলে একেবারেই যাচ্ছেতাই গেছে তবে নারী দলের ক্ষেত্রে বছরটি তেমন খারাপ যায়নি। ঘরের মাঠে ভারত-পাকিস্তান বধের পর দক্ষিণ আফ্রিকায় গিয়ে জয়। বাংলাদেশ নারী ক্রিকেটে দলীয় এসব সাফল্যের বাইরে আছে ব্যক্তিগত কিছু অর্জনও। তবে সবার মধ্যে বছরটি সবচেয়ে ভালো গেছে বাংলাদেশ নারী দলের তারকা স্পিনার নাহিদা আক্তারের। এবার তারই পুরস্কার পেলেন এই স্পিন বোলিং অলরাউন্ডার।

বিশ্বের অনতম জনপ্রিয় ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকইনফোর বছরের ক্রিকেট নিয়ে নিজস্ব পর্যালোচনা হয় প্রতি বছরের শেষে। সেখানে বিভিন্ন ফরম্যাটের বর্ষসেরা একাদশ সাজানো হয়। ক্রিকইনফোর করা এবারের নারীদের ওয়ানডের সেরা একাদশে জায়গা পেয়েছেন নাহিদা। তবে ২০২৩ সালে পুরুষদের বর্ষসেরা টেস্ট একাদশে অস্ট্রেলিয়া, ওয়ানডেতে ভারত আর টি-টোয়েন্টিতে ভারত-অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের ছড়াছড়ি থাকলেও টাইগার ক্রিকেটারদের ঠাঁই মেলেনি।

২০২৩ সালে সবমিলিয়ে ১১ ম্যাচ খেলেছেন নাহিদা। যেখানে ম্যাচপ্রতি ১৯.৪৫ গড়ে এই টাইগ্রেস স্পিনার ২০ উইকেট শিকার করেছেন। ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পাওয়া বোলারদের মধ্যে তার চেয়ে বেশি উইকেট আছে কেবল অস্ট্রেলিয়ার অ্যাশলি গার্ডনারের। যদিও তিনি অলরাউন্ডার ক্রিকেটার। চলতি বছর তিনি ২১ উইকেট পেয়েছেন। এ ছাড়া একাদশে থাকা বোলারদের মধ্যে দক্ষিণ আফ্রিকার নাদিনে ডি ক্লার্ক ১৩ এবং নিউজিল্যান্ডের লিয়া তাহুহু নিয়েছেন ১৫ উইকেট।

বর্ষসেরা নারী ওয়ানডে দলের অধিনায়ক করা হয়েছে নিউজিল্যান্ডের সোফি ডিভাইনকে। যিনি ৩৪৬ রানের পাশাপাশি ১২ উইকেট নিয়েছেন। ওপেনিংয়ে শ্রীলঙ্কান তারকা চামারি আতাপাত্তু ৬৯.১ গড়ে ৪১৫ এবং অস্ট্রেলিয়ার বেথ মুনি ৭৭ গড়ে করেছেন ৩৮৭ রান। দারুণ পারফর্ম করা নিউজিল্যান্ডের অ্যামেলিয়া কের, ইংল্যান্ডের ন্যাট শাইভার-ব্রান্ট, দক্ষিণ আফ্রিকার ম্যারিজান কাপ ও অজি অলরাউন্ডার অ্যানাবেল সাদারল্যান্ডও আছেন এই একাদশে।

ক্রিকইনফোর বর্ষসেরা নারী ওয়ানডে একাদশ : চামারি আতাপাত্তু, বেথ মুনি (উইকেটরক্ষক), সোফি ডিভাইন (অধিনায়ক), অ্যামেলিয়া কের, ন্যাট শাইভার-ব্রান্ট, ম্যারিজান কাপ, অ্যাশলি গার্ডনার, অ্যানাবেল সাথারল্যান্ড, নাদিনে ডি ক্লার্ক, নাহিদা আক্তার ও লিয়া তাহুহু।

Check Also

ঢাকায় নেমেই সংবর্ধনা পেলেন হাথুরু-শান্তরা

  পাকিস্তানের বিপক্ষে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে দেশে ফিরেছেন নাজমুল হোসেন শান্তরা। বুধবার রাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + 20 =

Contact Us