সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বগুড়ায় রিপু এমপিসহ ৩ জনকে শোকজ

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বগুড়ায় রিপু এমপিসহ ৩ জনকে শোকজ

শেরপুর নিউজ ডেস্ক: জাতীয় সংসদের বগুড়া-৬ (সদর) আসনের নির্বাচনে দুই প্রার্থীসহ তিনজনের কাছে নির্বাচনি অনুসন্ধান কমিটির পক্ষ থেকে লিখিত ব্যাখ্যা চাওয়া হয়েছে।

অনুসন্ধান কমিটির পক্ষ থেকে বগুড়া-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহম্মেদ মিঠুকে (ঈগল প্রতীক) দেওয়া চিঠিতে বলা হয়েছে, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আপনার ছোট ভাই সৈয়দ সার্জিল আহম্মেদ টিপু আপনার পক্ষে বুধবার (৩ জানুয়ারি) আনুমানিক সকাল ১০ টায় আপনার আটাপাড়াস্থ কার্যালয়ে টাকা বণ্টন করেন, যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮ এর বিধি ১১(৬)-এর সুস্পষ্ট লংঘন।

এমতাবস্থায় নির্বাচনি আচরণ বিধি লংঘন করায় কেন আপনার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না মর্মে নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ (ল্যান্ডসার্ভে ও টাইব্যুনাল) বগুড়ার অস্থায়ী কার্যালয়ে স্ব-শরীরে হাজির হয়ে লিখিতভাবে ব্যাখ্যা প্রদানের জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৯১(৫) (ক) অনুচ্ছেদের ক্ষমতাবলে নির্দেশ প্রদান করা হলো।’ আজ বৃহস্পতিবার অভিযোগ অনুসন্ধানের নিমিত্ত তাকে প্রয়োজনীয় কাগজপত্রসহ (যদি থাকে) সকাল সাড়ে ১০ টায় জেলা ও দায়রা জজ আদালত, ভবন-২ এ অবস্থিত অস্থায়ী কার্যালয়ে উপস্থিত হতে বলা হয়েছে।

একই ভাবে সৈয়দ কবির আহম্মেদ মিঠুর ভাই বগুড়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈয়দ সার্জিল আহম্মেদ টিপুকেও নির্বাচনি আচরণ বিধি লংঘন সংক্রান্ত বিষয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার জন্য ডাকা হয়েছে। তাকে দেওয়া চিঠিতে বলা হয় ২ জানুয়ারি ভোটারদের প্রভাবিত করার উদ্দেশ্যে টাকা বন্টন করেন, যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮ এর বিধি ১১(৫)-এর সুস্পষ্ট লংঘন। সৈয়দ সার্জিল আহমেদ টিপুকে কাল সকাল সাড়ে ১০ টায় জেলা ও দায়রা জজ আদালত, ভবন-২ এ অবস্থিত কার্যালয়ে উপস্থিত হওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়।

আবার আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রাগেবুল আহসান রিপুর (নৌকা প্রতীক) কাছ থেকেও নির্বাচনি আচরণ বিধি লংঘন সংক্রান্ত বিষয়ে লিখিত ব্যাখ্যা চাওয়া হয়েছে। তাকে দেওয়া চিঠিতে বলা হয়েছে বুধবার (৩ জানুয়ারি) বিকেল ৪ টায় আপনি ও আপনার কর্মী সমর্থকরা বগুড়া শহরের কারমাইকেল সড়কস্থ খান্দার মোড়ে রাস্তার উপরে নৌকা প্রতীকের পক্ষে এক নির্বাচনি সমাবেশের আয়োজন করেন এবং এতে করে জনগণের চলাচলের রাস্তা বন্ধ হয়ে যায়, বিষয়টি এই কমিটির নজরে আসে।

ওই কার্যকলাপের স্থিরচিত্র ও ভিডিও ক্লিপ এই কমিটির হাতে আছে। আপনার উক্ত প্রকার কর্মকান্ড সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮ এর বিধি ৬ (ঘ)-এর সুস্পষ্ট লংঘন। এমতাবস্থায় নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ বগুড়ার অস্থায়ী কার্যালয়ে আপনি অথবা আপনার উপযুক্ত মনোনীত প্রতিনিধিকে স্ব-শরীরে হাজির হয়ে লিখিতভাবে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।’ তাকে আজ বেলা সাড়ে ১১ টায় জেলা ও দায়রা জজ আদালত, ভবন- ২ এ অবস্থিত অস্থায়ী কার্যালয়ে উপস্থিত হওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়।

Check Also

শেরপুরে কৃষকের বিদেশী জাতের দুটি গরু চুরি

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ার শেরপুর উপজেলার শালফা গ্রামে মকবুল হোসেন নামের এক কৃষকের দুটি বিদেশী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − eleven =

Contact Us