সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / শেরপুরে সেশন ফিসহ টাকা না দেয়ায় অনেক শিক্ষার্থী নতুন বই পায়নি!

শেরপুরে সেশন ফিসহ টাকা না দেয়ায় অনেক শিক্ষার্থী নতুন বই পায়নি!

শেরপুর নিউজ ডেস্ক: সারা দেশে বই উৎসবে শিক্ষার্থীরা উচ্ছ্সিত হলেও বগুড়ার শেরপুর উপজেলার ‘দোয়াল সাড়া মাধ্যমিক বিদ্যালয়ের’ অনেক শিক্ষার্থী এখনও বই বঞ্চিত রয়েছে। বিদ্যালয়ের বই পায়নি তারা। এমনই অভিযোগ উঠেছে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। বই বঞ্চিত শিক্ষার্থীদের দাবি, ‘বছরের শুরুতে অন্যদের মতো আমরাও বই চাই, নতুন বইয়ের গন্ধ নিতে চাই।’
বুধবার (৩ জানুয়ারি) দুপুর ১২টার দিকে ওই স্কুলে গিয়ে দেখা যায় শিক্ষার্থীরা স্কুল প্রাঙ্গণ ছেড়ে বাহিরে ঘোরাফেরা করছে। শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করে জানান, প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক বছরের প্রথম দিনেই সকল শিক্ষার্থীর হাতে বই তুলে দেওয়ার কথা থাকলেও ‘দোয়াল সাড়া মাধ্যমিক বিদ্যালয়ের’ অনেক শিক্ষার্থীকে বই দেওয়া হয়নি।
নতুন বই পেতে হলে সেশন ফি ৫শ টাকা, বিদ্যালয় উন্নয়ন ফি একশ টাকা, স্কাউট ফি ৫০ টাকা, ক্রীড়া উন্নয়ন ফি ৫০ টাকা, বিদ্যুৎ বিল ২০ টাকাসহ মোট ৭২০ টাকা পরিশোধ করতে বলছেন প্রধান শিক্ষক সুবাস চন্দ্র মাহাতো। টাকা না দিলে শিক্ষার্থীদের নতুন বই দিতে নিষেধ করেছেন তিনি।
বই বঞ্চিত শিক্ষার্থীরা জানান, বছরের প্রথম দিন মাত্র দুটি বই পেয়েছি। স্কুলে এসে জানতে পারি ৭২০ টাকা না দিলে নতুন বই দেওয়া হবে না। তাই দুটি বই নিয়েই বাড়িতে যেতে হয়েছে।
আব্দুস সালাম নামে এক অভিভাবক জানান, আমার মেয়ে ৭ম শ্রেণীর শিক্ষার্থী। সরকার থেকে বই পাওয়ার কথা থাকলেও টাকার জন্য আমার মেয়ে বই পায়নি। তাই স্কুলে এসেছি বিষয়টা জানার জন্য।
এ সম্পর্কে জানতে প্রধান শিক্ষক সুবাস চন্দ্র মাহাতোর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি অস্বীকার করেন। যারা বেতন পরিশোধ করেনি তাদেরকে বই দেওয়া হয়নি।’
এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম জানান, বিষয়টি আমার জানা নেই। যদি বই না দিয়ে থাকে তদন্ত করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Check Also

বগুড়ায় পিকআপ থেকে গাঁজা উদ্ধার, আটক ২

  শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ায় র‍্যাবের অভিযানে একটি মিনি পিকআপ ৩৩.২ কেজি গাঁজা উদ্ধারসহ দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − 3 =

Contact Us