Home / খেলাধুলা / ফুটবল কিংবদন্তি বেকেনবাওয়ার আর নেই

ফুটবল কিংবদন্তি বেকেনবাওয়ার আর নেই

শেরপুর নিউজ ডেস্ক: বিশ্ব ফুটবল হারাল আরো এক নক্ষত্রকে। চলে গেলেন ফ্রাঞ্জ বেকেনবাওয়ার। জার্মানির বিশ্বকাপজয়ী ফুটবলার দীর্ঘ দিন ধরেই অসুস্থ ছিলেন। সোমবার (৮ জানুয়ারি) তার মৃত্যুর খবর জানানো হয়েছে পরিবারের তরফ থেকে। ৭৮ বছর বয়স হয়েছিল তার। বিরল রোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। ভুগছিলেন দীর্ঘদিন। সম্প্রতি শারীরিক অবস্থা আরো খারাপ হয়েছিল।

তার পরিবার বলেছে, “গভীর দুঃখের সঙ্গে জানানো হচ্ছে যে ফ্রাঞ্জ বেকেনবাওয়ার রবিবার রাতে ঘুমের মধ্যেই মারা গেছেন। তাঁর পরিবার সেই সময় ওঁর সঙ্গেই ছিল। আশা করি সবাই ওর পরিবারের এই কঠিন সময়ে পাশে থাকবেন।”

ফুটবল খেলার সময় ‘ডার কাইজার’ নামে পরিচিত ছিলেন বেকেনবাওয়ার। অর্থাৎ যিনি নেতা। জার্মানির এই ফুটবলারকে তর্কাতীতভাবে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার বলা হত। জার্মানির মানুষ মনেই করেন, তাদের কাছে বেকেনবাওয়ার ছাড়া আর কোনো বড় ফুটবলার নেই। পেলে বা দিয়েগো মারাদোনাকে নিয়ে জার্মানির মানুষ কোনো দিনই মাথা ঘামাননি।

বেকেনবাওয়ার তার স্ত্রী হেইডি, ছেলে জোয়েল এবং মেয়ে ফ্রান্সেসকার সঙ্গে। তাদের কাছে বেকেনবাওয়ারই ছিল সব। একাধিকবার তাঁর মৃত্যুর গুজব রটেছে। প্রতি বারই পরিবারের তরফ থেকে জানানো হয়েছে, তিনি সুস্থ রয়েছেন। কিন্তু শারীরিক কারণে মাঠে যাতায়াত বন্ধ করে দিয়েছিলেন অনেক দিনই। সোমবারের খবর স্তব্ধ করে দিয়েছে গোটা জার্মানিকেই।

Check Also

মাত্র ১০ রানে অলআউট হয়ে বিশ্বরেকর্ড

শেরপুর নিউজ ডেস্ক: একাদশে থাকা সব ক্রিকেটারই ক্রিজে নেমেছেন, তার মধ্যে পাঁচজনই রানের খাতা খুলতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + nineteen =

Contact Us