Home / বিদেশের খবর / হিজবুল্লাহর হামলায় ইসরায়েলের বিমানঘাঁটির ‘ব্যাপক ক্ষয়ক্ষতি’

হিজবুল্লাহর হামলায় ইসরায়েলের বিমানঘাঁটির ‘ব্যাপক ক্ষয়ক্ষতি’

শেরপুর নিউজ ডেস্ক:লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন সংগঠন হিজবুল্লাহর হামলায় নিজের একটি এয়ার ট্রাফিক কন্ট্রোল ঘাঁটির ‘ব্যাপক ক্ষতি’ হওয়ার কথা স্বীকার করেছে ইসরায়েল।

উত্তর ইসরাইলের ওই ঘাঁটিতে শনিবার ভয়াবহ হামলা চালিয়েছিল হিজবুল্লাহ। সংগঠনটির দাবি, বৈরুতে হামাসের উপ প্রধান সালেহ আল-আরুরিকে হত্যার জবাব দিতে ওই হামলা চালানো হয়েছে।খবর টাইমস অব ইসরাইলের।

ইসরায়েলি গণমাধ্যম জানিয়েছে, লেবানন সীমান্ত থেকে ৮ কিলোমিটার দক্ষিণে মেরন পাহাড়ের চূড়ায় অবস্থিত ওই বিমান ঘাঁটিতে শনিবার হিজবুল্লাহ অন্তত ৪০টি রকেট ও বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।

হামলায় ‘ব্যাপক ক্ষয়ক্ষতি’ হওয়ার কথা স্বীকার করলেও সুনির্দিষ্টভাবে ক্ষতির পরিমাণ জানায়টি দখলদার সেনারা। তবে হিজবুল্লাহ ওই হামলার যে ভিডিও ফুটেজ প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে, ইসরায়েলি ঘাঁটিটির দু’টি রাডার স্টেশনে ট্যাংক-বিধ্বংসী গাইডেড ক্ষেপণাস্ত্র আঘাত হানছে।

রবিবার রাতে ইসরায়েলি বাহিনীর সেনা মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হ্যাগারি দাবি করেন, এয়ার ট্রাফিক কন্ট্রোল ঘাঁটিটি মেরামত করা সম্ভব।

তিনি বলেন, আমরা আগে থেকে মেরামতের প্রস্তুতি নিয়ে রেখেছিলাম। ব্যাকআপ সিস্টেমের মাধ্যমে ঘাঁটির কার্যক্রম এখনও চলছে বলে তিনি দাবি করেন।

হিজবুল্লাহ এক বিবৃতিতে জানিয়েছে, সালেহ আল-আরুরিকে হত্যার ‘প্রাথমিক জবাব’ হিসেবে ইসরায়েলের ওই বিমান ঘাঁটিতে হামলা চালানো হয়েছে। হামলায় মেরন ঘাঁটিতে বিভিন্ন ধরনের ৬২টি ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয় বলে বিবৃতিতে জানানো হয়।

Check Also

কমলার ‌‌হাসিতে মুগ্ধ পুতিন যা বললেন

  শেরপুর নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে কমলা হ্যারিসেরই জয় দেখতে চাইলেন রাশিয়ার প্রেসিডেন্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 7 =

Contact Us