Home / দেশের খবর / সুশৃঙ্খল নির্বাচনে ভূয়সী প্রশংসা জাপানের

সুশৃঙ্খল নির্বাচনে ভূয়সী প্রশংসা জাপানের

শেরপুর নিউজ ডেস্ক: সুঙ্খলভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন হওয়ায় সন্তুষ্ট জাপান। দেশটি এ নির্বাচন নিয়ে অত্যন্ত সন্তুষ্ট। এজন্য ভবিষ্যতে প্রয়োজনীয় সহাযোগিতাও দেবে তারা।

ভোটের পর দিন সোমবার জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে সাক্ষাৎ করে সন্তুষ্টি প্রকাশ ও সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেন। রাষ্ট্রদূত ছয় সদস্যের প্রতিনিধি দল নিয়ে এসেছিলেন নির্বাচন ভবনে, যেখানে দেশটির নির্বাচন পর্যবেক্ষকরাও সঙ্গে ছিলেন।

সিইসি বলেন, জাপানের নির্বাচনী পর্যবেক্ষক দল আমাদের সঙ্গে সৌজন্যে সাক্ষাৎ করেছেন। তাদের মূল উদ্দেশ্য আমাদের ধন্যবাদ জ্ঞাপন করা যেটা কাটেসি, ধন্যবাদ জানিয়েছেন। ওরা নির্বাচন পর্যবেক্ষণ করেছেন একটা রিপোর্ট দেবে। তারা বলেছে ওরা অতন্ত্য সন্তুষ্ট। তাদের ভাষ্য দিচ্ছে, তারা অত্যন্ত সন্তুষ্ট।
তিনি বলেন, তাদের একজন ১৫-১৬ টা সেন্টারে গিয়েছেন। আরেকজন ৪-৫ টা সেন্টারে গিয়েছেন। সব জায়গায় আমাদের যে পোলিং এর দায়িত্ব ছিলেন তাদের প্রফেশানালিজমের সুনাম করেছেন, সুশৃংখল পদ্ধতিতে যে নির্বাচন হয়েছে এটার ভূয়সী প্রশংসা করেছেন। ওরা সুশৃঙ্খল দেখতে পেয়েছেন এবং ওরা আশা করে এ নির্বাচনটা বাংলাদেশের জন্য একটা দৃষ্টান্তস্বরূপ নির্বাচন।

কাজী হাবিবুল আউয়াল আরও বলেন, বাংলাদেশের ভবিষ্যতের নির্বাচনের জন্য যদি অধিকতর কোনো সহযোগিতা কামনা করি তাহলে ওরা আমাদের সহযোগিতা করতেও রাজি। টেকনিক্যালি এবং ইলেকট্রনিক কোনো কিছু লাগে সেটা আমরা বসে সিদ্ধান্ত নেবো। প্রয়োজন হলে আমরা তাদের সহযোগিতা নেবো। আমার কাছে বেশ ভালো লেগেছে তারা উদারভাবে তাদের মন্তব্য করেছেন। ভবিষ্যতে সহযোগিতা করার যে প্রত্যাশা করেছেন এটা তাদের উদারতার বহিঃপ্রকাশ।

রবিবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে ভোট পড়েছে ৪১ দশমিক ৮ শতাংশ। এদিন ২৯৯ আসনে ভোটগ্রহণ করা হয়। ময়মনসিংহ-১ আসনের ফলাফল স্থগিত করে ইসি। আর নওগাঁ-২ আসনের নির্বাচন বৈধ প্রার্থীর মৃত্যুর কারণে পুনঃতফসিল করা হবে।

Check Also

জাতিসংঘ অধিবেশনে ড. ইউনূসের সফরসঙ্গী হচ্ছেন যারা

শেরপুর নিউজ ডেস্ক: জাতিসংঘের ৭৯তম সাধারণ অধিবেশনে যাবেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা নোবেলজয়ী ড. মুহাম্মদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 5 =

Contact Us