সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / বগুড়ায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা,স্থবির হয়ে পড়েছে জনজীবন

বগুড়ায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা,স্থবির হয়ে পড়েছে জনজীবন

শেরপুর নিউজ ডেস্ক:বগুড়ায় বেড়েই চলেছে শীতের তীব্রতা। এতে করে স্থবির হয়ে পড়েছে জনজীবন। কেউ গরম কাপড় জড়িয়ে রাস্তায় খড়কুটো, কাগজ জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। কেউবা ঘর থেকেই বের হচ্ছেন না শীতের প্রকোপে। এতে করে দিন মজুরসহ খেটে খাওয়া মানুষের পক্ষে জীবিকা নির্বাহ কষ্টসাধ্য হয়েছে। ঘনকুয়াশা উপেক্ষা করে ঘর থেকে বের হলেও কাজ পাচ্ছেন না তারা।

শুক্রবার সকালে জেলায় মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। যা এই মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা। এর আগে ৩ জানুয়ারি জেলায় ১১ দশমিক ৮ ডিগ্রী তাপমাত্রা রেকর্ড করা হয়।

এদিন সকালে শহরের সাতমাথায় দেখা যায় খড়কুটো, পরিত্যক্ত কাগজ জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে বেশ কয়েকজন মানুষ। তারা জানান, ভোর থেকেই ঠান্ডা বাতাস, তাই আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন তারা।

এদিকে শীতের তীব্রতা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন বগুড়া আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক গোলাম কিবরিয়া। তিনি বলেন, ‘জেলায় শুক্রবার সকালে ১১ দশমকি ৪ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, যা চলতি মৌসুমে সর্বনিম্ন। জেলার উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।’

রিক্সাচালক রফিকুল ইসলাম জানান, যত শীত হোক, নিজের ও পরিবারের সদস্যদের খরচ মেটাতে ঘর থেকে বের হতেই হবে। রিক্সা না চালালে কি খাবো, তবে শীতের গরম কাপড় পেলে উপকৃত হবেন বলে জানান।

ইজিবাইক চালক রুস্তম আলী জানান, সকালে কুয়াশায় কিছু দেখা যায় না, বড় বড় গাড়িগুলো হেডলাইট জ্বালিয়ে সড়ক মহাসড়কে চলাচল করছে।

Check Also

ধুনট সরকারি উচ্চ বিদ্যালয়ের ৫ কোটি টাকার সম্পত্তি বেহাত

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ার ধুনট সরকারি নইম উদ্দিন পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের নামে ৯ দশমিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 1 =

Contact Us