সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / নিউজিল্যান্ডের কাছে পাকিস্তানের হার

নিউজিল্যান্ডের কাছে পাকিস্তানের হার

শেরপুর নিউজ ডেস্ক: পাকিস্তানকে হারিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শুভসূচনা করেছে নিউজিল্যান্ড। প্রথম টি টোয়েন্টিতে রানবন্যার ম্যাচে শাহীন শাহ আফ্রিদি বাহিনীকে ৪৬ রানে হারিয়েছে স্বাগতিকরা। ২৭ বলে ৬১ রানের টর্নেডো ইনিংস খেলে ম্যাচেরসোর খেলোয়াড় নির্বাচিত হন কিউই অলরাউন্ডার ড্যারিল মিচেল।

শুক্রবার (১২ জানুয়ারি) অকল্যান্ডের ইডেন পার্কে পাকিস্তানের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ২২৮ রানের বিশাল লক্ষ্যমাত্রা দেয় নিউজিল্যান্ড। জবাবে ১৮০ রান গুটিয়ে যায় সফরকারীরা। ফলে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গোলো কেইন উইলিয়ামসনের দল।

২২৯ রানের বিশাল লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ঝোড়ো সূচনা পায় পাকিস্তান। ২.২ ওভারে ৩৩ রানে সংগ্রহ করে ফেলে সাইম আইয়ুব। মাত্র ৮ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ২৭ রানে কাঁটা পড়েন এই ওপেনার। একমাত্র বাবর আজম ছাড়া বাকি ব্যাটার বড় ইনিংস খেলতে ব্যর্থ হওয়ায় ১৮০ রানে অলআউট হয় পাকিস্তান। ফলে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৪৬ রানে হেরে যায় শাহীন আফ্রিদির দল। বাবর আজম সর্বোচ্চ ৩৫ বলে ৫৭ রানের ইনিংস খেলেন।

ইডেন পার্কে টস হেরে ব্যাটিংয়ে ইনিংসের দ্বিতীয় বলেই ডেভন কনওয়েকে ফেরান পাকিস্তান অধিনায়ক শাহীন শাহ আফ্রিদি। দ্বিতীয় উইকেটে ৪৯ রানের ঝোড়ো পার্টনারশিপ গড়েন ওপেনার ফিন অ্যালেন ও কেইন উইলিয়ামসন। মাত্র ১৫ বলে ৩টি করে চার ও ছয়ে ৩৫ রানে সাজঘরে ফেরেন অ্যালেন।
ক্যারিয়ারের ১৮তম ফিফটিতে ৫৭ রানে আউট হন কিউই অধিনায়ক উইলিয়ামসন। আরেক ব্ল্যাক ক্যাপস অলরাউন্ডার ড্যারিল মিচেল মাত্র ২৭ বলে ৬১ রানের টর্নেডো ইনিংস খেলেন মিচেল। ক্যামিও ইনিংসটি ৪টি করে চার ও ছক্কায় সাজান এই অলরাউন্ডার। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ২২৮ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। পাকিস্তান অধিনায়ক শাহিন আফ্রিদি ৪৬ রানে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন।

Check Also

দলের সঙ্গে এখনো যোগ দেননি সাকিব

শেরপুর নিউজ ডেস্ক: ভারতের বিপক্ষে সিরিজ শুরু হচ্ছে ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার থেকে। তবুও এখনো দলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + two =

Contact Us