সর্বশেষ সংবাদ
Home / আইন কানুন / ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের চেক দ্রুত হস্তান্তরের নির্দেশ ভূমিমন্ত্রীর

ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের চেক দ্রুত হস্তান্তরের নির্দেশ ভূমিমন্ত্রীর

শেরপুর নিউজ ডেস্ক: ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের অর্থের চেক দ্রুত হস্তান্তরের নির্দেশ দিয়েছেন ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিভাগীয় কমিশনারদের নিয়ে সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জেলা প্রশাসকের অনুমোদনের পর প্রকৃত ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের অর্থ দ্রুত হস্তান্তরের জন্য কমিশনারদের প্রতি নির্দেশ দেন মন্ত্রী। সভায় সভাপতিত্ব করেন ভূমি সচিব খলিলুর রহমান।

মন্ত্রী বলেন, আর্থ-সামাজিক ও শিল্পোন্নয়নসহ দেশের বৃহৎ স্বার্থে ভূমি অধিগ্রহণ প্রক্রিয়া গুরুত্বপূর্ণ। মনে কষ্ট থাকলেও দেশের উন্নয়নের স্বার্থে সাধারণ মানুষ তাদের জমি সরকারকে দিতে রাজি থাকেন। অনেকে শত বছরের পৈতৃক ভিটেবাড়ি, পূর্বপুরুষের সমাধি, কৃষিজমি পর্যন্ত হারান। এসব ক্ষেত্রে ক্ষতিপূরণের চেক পেতে বিলম্ব হলে ক্ষতিগ্রস্তরা একদিকে আর্থিক সংকট, অন্যদিকে মানসিক বিপর্যয়ের মুখোমুখি হন। ভূমি অধিগ্রহণের ক্ষেত্রে অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িতরা সমাজের শত্রু। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সভায় উপস্থিত ছিলেন ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান এ কে এম শামিমুল হক, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান আবদুস সবুর মণ্ডল, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক আনিস মাহমুদ, দেশের সব বিভাগীয় কমিশনার ও মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

Check Also

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি গোলাম মর্তূজা

শেরপুর নিউজ ডেস্কঃ বিচারপতি গোলাম মর্তূজা মজুমদারকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান করা হয়েছে। (১৪ অক্টোবর) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × two =

Contact Us