Home / পরিবেশ প্রকৃতি / ফের কমতে পারে তাপমাত্রা

ফের কমতে পারে তাপমাত্রা

শেরপুর নিউজ ডেস্ক: রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগসহ দেশের কিছু কিছু জায়গায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। যা রোববার (২১ জানুয়ারি) আরও বিস্তৃত হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

শনিবার (২০ জানুয়ারি) রাতে দেয়া আবহাওয়া বার্তায় এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, আগামী বুধ বা বৃহস্পতিবার দেশের বিভিন্ন বিভাগে বিচ্ছিন্নভাবে গুঁড়িগুঁড়ি বা হালকা বৃষ্টি হতে পারে। বৃষ্টির পর শুক্র বা শনিবার থেকে আবার তাপমাত্রা কিছুটা কমে যাবে।

তবে চলতি বছর তীব্র শৈত্যপ্রবাহ হওয়ার মতো অবস্থা দেখা যাচ্ছে না। মৃদু বা মাঝারি শৈত্যপ্রবাহই হতে পারে বলেও জানান তিনি।

এদিকে, শনিবার দেশে সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রামের সীতাকুণ্ডে ২৮ ডিগ্রি সেলসিয়াস। তাছাড়া রংপুর বিভাগের দিনাজপুরে ও রাজশাহীতে ছিল ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

Check Also

রঙিন শাপলার স্বর্গ ছ’মাইয়া বিল

  শেরপুর নিউজ ডেস্ক: গাও হে শুভ গান, সাজাও ধরণী আকাশ নীল। এখানেই থেমে যাবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + three =

Contact Us