Home / বগুড়ার খবর / শেরপুরে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযান ২টি প্রতিষ্ঠানকে দুই লক্ষ টাকা অর্থদন্ড

শেরপুরে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযান ২টি প্রতিষ্ঠানকে দুই লক্ষ টাকা অর্থদন্ড

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ার শেরপুরে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে ২টি প্রতিষ্ঠানকে অর্থদন্ড প্রদান করা হয়েছে। বুধবার দুপুরে এই অভিযান পরিচালনা করা হয়। দন্ডিত প্রতিষ্ঠান দুটি হলো শেরপুর শহরের স্বরপাতা দই ঘর ও রিংকী সুইটস। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপপরিচালক ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ এইচ এম আসিফ বিন ইকরাম এই অভিযানে নেতৃত্ব দেন।

জানা যায়, কারখানা দুটি পরিদর্শনকালে অত্যন্ত নোংরা ও অপরিষ্কার অবস্থায় দই ও মিষ্টি তৈরি করতে দেখা যায়। এসময় আনুমানিক ১৫ কেজি পঁচা, গন্ধযুক্ত ও ফাঙ্গাসযুক্ত মাওয়া, দুগ্ধজাত পণ্যের সাথে রাখা কাঁচা মাছ জব্দ ও ধ্বংস করা হয়। এসকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ অনুযায়ী উক্ত দুইটি প্রতিষ্ঠানকে এক লক্ষ টাকা করে মোট দুই লক্ষ টাকা অর্থদন্ড আরোপ ও তাৎক্ষণিক আদায় করা হয়।

এসময় “স্বরপাতা দই ঘর” শেরপুর, বগুড়া এবং “রিংকী সুইটস” শেরপুর, বগুড়া কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্থ্যঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়। প্রতিষ্ঠান কর্তৃপক্ষ নিরাপদ খাদ্য আইন ২০১৩ এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ প্রদত্ত নির্দেশনা আগামী ১ মাসের মধ্যে প্রতিপালন করবে মর্মে মুচলেকা প্রদান করেন।

অভিযানকালে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বগুড়া জেলার কর্মকর্তা মো: রাসেল, নিরাপদ খাদ্য পরিদর্শক রাম চন্দ্র সাহা, তাহমিনা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

Check Also

গাবতলীতে বজ্রপাতে এক কৃষক নিহত

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ায় বজ্রপাতে এক কৃষক নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে গাবতলী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + ten =

Contact Us