Home / রাজনীতি / দ্বাদশ সংসদ জনগণের প্রতিনিধিত্ব করে না : রিজভী

দ্বাদশ সংসদ জনগণের প্রতিনিধিত্ব করে না : রিজভী

শেরপুর নিউজ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ অধিবেশন প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘ডামি’ নির্বাচনের মাধ্যমে মঙ্গলবার (৩০ জানুয়ারি) যে সংসদের যাত্রা শুরু হচ্ছে, তা (সংসদ) জনগণের নয়।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন।

রিজভী বলেন, একটি রাজনৈতিক দলের টিকে থাকার প্রধান ভিত্তি জনসমর্থন। তবে আওয়ামী লীগের জনভিত্তি ধসে গেছে। আওয়ামী লীগ একটি অপরাধপ্রবণ দল। সে কারণে দলটির নেতারা আবোলতাবোল বলেন।

পরে সন্ধ্যায় আরেকটি সংবাদ সম্মেলনে রিজভী ঢাকাসহ সারা দেশে কালো পতাকা মিছিলে বাধাদান, সিনিয়র নেতা ড. মঈন খান (পরে মুক্ত) সহ নেতাকর্মীদের গ্রেপ্তারের নিন্দা জানিয়ে বলেন, এই সরকারের কোনো তর সইছে না। তারা অবৈধ ক্ষমতা জবরদখলে রাখতে মরিয়া হয়ে উঠেছে। বাগেরহাটে বিএনপি নেতা কৃষিবিদ শামীমুর রহমানকে স্থানীয় এমপির নেতৃত্বে গ্রেপ্তার করা হয়েছে। অথচ তিনি কদিন আগেই মুক্তি পেয়ে গ্রামে যান তার মায়ের সঙ্গে দেখা করতে। আসলে দেশে কারও কোনো সম্মান ও নিরাপত্তা নেই। অন্যদিকে ওবায়দুল কাদের সাহেবরা রাষ্ট্রশক্তি ব্যবহার করে গায়ের জোরে নির্বাচন করে এখন অহঙ্কার করছেন। কিন্তু এসবের জবাব জনগণ দিবে। সবকিছুর একটা শেষ আছে। আপনারা পতনের পর কালো মিছিল করার জন্য অপেক্ষা করুন।

রিজভী বলেন, অদ্ভুত সরকারের অভিনব কিসিমের অদ্ভুত এই সংসদের সব সদস্যই এক দলের। এই সংসদে বিরোধী দল কারা হবে, তারা কে কী বলবে- করবে, স্বতন্ত্রদের ভূমিকা কী হবে- সবকিছুই পুতুল খেলার মতো। সুতার গোড়া ধরে রাখবেন একজন।

তিনি বলেন, তথাকথিত দ্বাদশ জাতীয় সংসদকে বাংলাদেশের ১৮ কোটি মানুষ ও গণতান্ত্রিক বিশ্ব ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। এই সংসদ জনগণের নয়। নামে, বেনামে ও ছদ্মনামে এই সংসদের সবাই আওয়ামী লীগের লোক।

রিজভী বলেন, এই সংসদে আওয়ামী লীগ এককভাবেই নিয়েছে ২২৩ আসন। ৬২ জন স্বতন্ত্র সদস্যের ৫৮ জনই আওয়ামী লীগের নেতা। আর জাতীয় পার্টি শেখ হাসিনার আশীর্বাদের বিরোধী দল। তিনি দয়া করে জাপাকে ১১টি আসন ছেড়ে দিয়েছেন। আওয়ামী লীগ নতুন নতুন অশুভ পরিকল্পনার মাধ্যমে জনগণকে বঞ্চিত করে ক্ষমতা ধরে রাখছে। এবারও তারা সাড়ে ১২ কোটি ভোটারকে বঞ্চিত করেছে। আওয়ামী লীগ ক্ষমতার নেশায় আচ্ছন্ন। জনগণের ইচ্ছা-অনিচ্ছা আওয়ামী লীগের কাছে মূল্যহীন।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, সাতক্ষীরার যুবদল নেতা আবদুস সাত্তার সোমবার রাতে জেলা কারাগারে মারা গেছেন। নির্যাতনের কারণে তিনি অসুস্থ ছিলেন। বিনা চিকিৎসায় কারাগারে তার মৃত্যু হয়েছে। এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

Check Also

ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ছিল মুক্তিযুদ্ধের অনুপ্রেরণা: আ স ম রব

শেরপুর নিউজ ডেস্ক: ঐতিহাসিক ৭ মার্চের তাৎপর্য ও মহিমাকে কোনো অজুহাতে খর্ব না করার আহ্বান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + four =

Contact Us