Home / বগুড়ার খবর / শেরপুর / শেরপুরে ক্ষুদ্র-নৃগোষ্ঠীর তিনদফা দাবিতে বিক্ষোভ, অবস্থান ও স্মারকলিপি প্রদান

শেরপুরে ক্ষুদ্র-নৃগোষ্ঠীর তিনদফা দাবিতে বিক্ষোভ, অবস্থান ও স্মারকলিপি প্রদান

শেরপুর নিউজ: বগুড়ার শেরপুরে ক্ষুদ্র-নৃগোষ্ঠীদের জান-মালের নিরাপত্তাসহ তিনদফা দাবিতে বিক্ষোভ মিছিল, ইএনও’র কার্যালয়ের সামনে অবস্থান ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার (১৩মে) দুপুর বারোটা থেকে বিকেল তিনটা পর্যন্ত শেরপুর আদিবাসী সমন্বয় কমিটির ব্যানারে এসব কর্মসূচি পালন করা হয়।

সমন্বয় কমিটির সভাপতি সন্তোষ সিংয়ের সভাপতিত্বে ওই কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন বাংলাদেশ আদিবাসী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি রেবেকা সরেন, সাধারণ সম্পাদক শ্রী-কান্ত মাহাতো, বগুড়া জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি কমরেড জিন্নাতুল ইসলাম জিন্নাহ, শেরপুর উপজেলার সভাপতি হরিশংকর সাহা, বাংলাদেশ আদিবাসী ইউনিয়ন শেরপুর উপজেলা শাখার সভাপতি কমল সিং, আদিবাসী পরিষদের বগুড়া জেলার সভাপতি বাসুদেব বাগদি, ডা. তন্ময় সান্যাল প্রমুখ। এরআগে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি স্থানীয় গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে প্রতিবাদ সভা করেন তারা। এরপর তিনদফা দাবি দ্রুত বাস্তবায়নে ইউএনও’র নিকট স্মারকলিপি দেওয়া হয়।

ওই স্মারকলিপিতে ক্ষুদ্র-নৃগোষ্ঠীদের ওপর হামলা ও সম্পদ লুটপাটকারীদের অবিলম্বে গ্রেপ্তার করা, ক্ষুদ্র-নৃগোষ্ঠীদের লোকজনের বিরুদ্ধে দায়ের মিথ্যা মামলা প্রত্যাহার ও জান মালের নিরাপত্তা নিশ্চিত করা এবং ২০১৮ সালের গঠিত তদন্ত কমিটির চিহ্নিত খাস জমি, পুকুর ও দেবত্তোর সম্পত্তি ক্ষুদ্র-নৃগোষ্ঠিদের মাঝে বন্দোবস্ত দেওয়ার দাবি জানান। অন্যথায় দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

Check Also

শেরপুরে দুই সাবেক এমপিসহ ১৪০ জনের বিরুদ্ধে মামলা দায়ের

শেরপুর নিউজ: বগুড়ার শেরপুর বিএনপির কার্যালয়ের সামনে বিস্ফোরণ ঘটানোর অভিযোগে বগুড়া ৫ আসনের সাবেক দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + 11 =

Contact Us