সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / মাত্র একদিনেই মিলবে ভারতের ভিসা!

মাত্র একদিনেই মিলবে ভারতের ভিসা!

শেরপুর নিউজ: এখন থেকে খুব সহজে মাত্র ১ দিনেই মিলবে ভারতের ভিসা। এ ভিসা পাওয়ার সুবিধা বাংলাদেশ থেকে কেবলমাত্র ভারতে যারা চিকিৎসা নিতে যাবেন তারাই পাবেন।

ভারত সরকার বাংলাদেশিদের খুব কম সময়ে মেডিকেল ভিসা দিতে একাধিক পদক্ষেপ নিয়েছে। শর্তসাপেক্ষে আবেদন করলে একদিন পরেই বাংলাদেশিরা পাবেন এই মেডিকেল ভিসা। তার জন্য তৈরি করা হয়েছে একটি বিশেষ পোর্টালও।

আগে ভারতে যাওয়ার জন্য ভিসা পেতে কিছুদিন অপেক্ষা করতে হতো বাংলাদেশিদের। কিন্তু এখন অনেক কম সময়ে সেই ভিসা দেয়া হচ্ছে। এটা যেন আরো কম সময়ে দেয়া যায় সেই জন্য ভারতের কাছে আবেদনও করে বাংলাদেশ।

বাংলাদেশে অবস্থিত ভারতীয় হাই-কমিশন জানিয়েছেন, আবেদন করার একদিনের মধ্যেই বাংলাদেশিদের মেডিকেল ভিসা দেয়ার ব্যবস্থা করা হয়েছে।

শারীরিক অসুস্থতার সঙ্গে কোনোরকমভাব আপোস করা সম্ভব নয়। তাই সাধারণ মানুষ যেন দ্রুত চিকিৎসা পেতে পারেন সেই জন্য এই উদ্যোগ নেয়া হয়েছে।

এ জন্য একটি বিশেষ পোর্টাল চালুর কথা জানিয়েছিলো পশ্চিমবঙ্গ সরকার। তাতে আবেদন করার ৪৮ ঘণ্টার মধ্যেই মেডিকেল ভিসা দেয়ার ব্যবস্থা করা হয়েছে। ভারতের ওই রাজ্যে চিকিৎসা করাতে আসা বাংলাদেশিদের দ্রুত ভিসা দিতেই এই নির্দিষ্ট পোর্টাল চালু করার পরিকল্পনা করে নবান্ন।

Check Also

বাংলাদেশে অতি দরিদ্র মানুষের সংখ্যা ৪ কোটি ১৭ লাখ: জাতিসংঘ

শেরপুর নিউজ ডেস্ক: দেশে অতি দরিদ্র মানুষের সংখ্যা চার কোটি ১৭ লাখ। এর মধ্যে ছয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 4 =

Contact Us