Home / বগুড়ার খবর / বগুড়া সদর / বগুড়ায় হত্যা মামলার মূল আসামি গ্রেপ্তার

বগুড়ায় হত্যা মামলার মূল আসামি গ্রেপ্তার

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ায় আলী হাসান হত্যা মামলার মূল আসামি সবুজ সওদাগরকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার সবুজ বঙ্গবন্ধু সৈনিক লীগ বগুড়া জেলা শাখার সভাপতি। তার নামে দুইটি হত্যাসহ চারটি মামলা রয়েছে।

শনিবার (১৮ মে) সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম। এর আগে শুক্রবার সন্ধ্যায় সদর উপজেলার বেলাইলের হাজীর মিল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় ৷

গত মঙ্গলবার দুপুরে বগুড়া সদরের শহরদীঘি এলাকায় বাড়িতে ডেকে নিয়ে জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি সবুজ সওদাগরের বিরুদ্ধে তাঁর বন্ধু আলী হাসানকে ছুরিকাঘাতে হত্যা করার অভিযোগ উঠে। নিহত আলী হাসান বগুড়া শহরের মালগ্রাম পশ্চিমপাড়া এলাকার জিন্নাহ মিঞার ছেলে। তিনি ট্রাকচালকের সহকারী হিসেবে কাজ করতেন। আলী হাসান বগুড়ার ফাঁপোর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মমিনুল ইসলাম হত্যা মামলার আসামি ছিলেন। অভিযুক্ত সবুজ সওদাগরও হত্যা মামলার আসামি। পরে এ ঘটনায় নিহতের বাবা আলী জিন্না সবুজ সওদাগরকে প্রধান করে চারজনের নামে হত্যা মামলা দায়ের করেন। অন্য আসামিরা হলেন- সবুজের মা সিল্কী বেগম, সবুজের ভাই সম্রাট সওদাগর ও তাঁর স্ত্রী লিপি বেগম।

মামলার বরাত দিয়ে বগুড়া সদর থানার পুলিশ কর্মকর্তা শরাফত ইসলাম বলেন, ‘আলী হাসান এবং সবুজ দুজনে ঘনিষ্ট বন্ধু ছিলেন। এজন্য তাঁরা একে অপরের বাড়িতে যাতায়াত করতো। এক বছর আগে আলী হাসান যখন জেল হাজতে ছিল তখন সবুজের সঙ্গে হাসানের স্ত্রী মিতু বেগম পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়ে এবং এক পর্যায়ে তাঁরা বিয়ে করে। এর মধ্যে আলী হাসান জামিনে বের হলে ওই ঘটনা জানতে পারে এবং সবুজের সঙ্গে হাসানের কথা কাটাকাটি হয়। পরে তাঁরা দুজন আপোষ মীমাংসা করে আবারও আগের মত চলাফেরা করলেও ভেতরে ভেতরে সেই শত্রুতা থেকেই যায়। এমতাবস্থায় গত মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে সবুজ তাঁর শহরদিঘী বাড়িতে কৌশলে আলী হাসানকে ডেকে নেয়। সেই পূর্ব শত্রুতার জের ধরে সবুজ তাঁর বন্ধু আলী হাসানকে ধারাল অস্ত্র দিয়ে আঘাত করে। পরে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক হাসানকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, ‘আলী হাসানকে হত্যার পর থেকেই সবুজ সওদাগর পলাতক ছিল। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় শুক্রবার সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয়৷সবুজকে জিজ্ঞাসাবাদ শেষে আজ আদালতে পাঠানো হবে। এছাড়া পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযান চলমান আছে।

Check Also

বগুড়ার ৯ থানার ওসিকে বদলী

শেরপুর নিউজ ডেস্ক: একযোগে বগুড়ার ৯ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলি করা হয়েছে। বৃহস্পতিবার  (১২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 3 =

Contact Us