সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / বাংলাদেশের সেচ ব্যবস্থাপনা কাজে লাগাতে চায় নেপাল

বাংলাদেশের সেচ ব্যবস্থাপনা কাজে লাগাতে চায় নেপাল

শেরপুর নিউজ ডেস্ক: বাংলাদেশের বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের সেচ ব্যবস্থাপনার অভিজ্ঞতা কাজে লাগাতে চায় নেপাল।

গতকাল ইন্দোনেশিয়ার বালিতে চলমান দশম ওয়ার্ল্ড ওয়াটার ফোরামের সাইডলাইনে অনুষ্ঠিত কৃষিমন্ত্রী ড. মো. আবদুস শহীদের সঙ্গে নেপালের বিদ্যুৎ, পানিসম্পদ ও সেচমন্ত্রী শক্তি বাহাদুর বাসনেতের বৈঠকে এ আগ্রহের কথা জানান নেপালের মন্ত্রী।

কৃষি মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বৈঠকে নেপালের মন্ত্রী জানান, নেপালের একটি প্রতিনিধি দল সম্প্রতি বরেন্দ্র অঞ্চলে সরেজমিনে প্রযুক্তিটি পরিদর্শন করেছে। তিনি বরেন্দ্র অঞ্চলে প্রিপেইড মিটারের মাধ্যমে সেচ ব্যবস্থাপনা ও ডিজিটাল পদ্ধতিতে সেচ প্রযুক্তির প্রশংসা করেন। এ প্রযুক্তিটি নেপালের কৃষিক্ষেত্রে ব্যবহারের জন্য বাংলাদেশের সহযোগিতা কামনা করেন। বৈঠকে তিনি নেপালের জলবিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশের বিনিয়োগ কামনা করেন এবং ৫০০ মেগাওয়াট জলবিদ্যুৎ বাংলাদেশে রপ্তানি করা হবে বলেও জানান। এসব বিষয়ে সহযোগিতা বাড়ানোর উদ্যোগ গ্রহণ করা হবে বলে জানান কৃষিমন্ত্রী ড. আবদুস শহীদ।

দ্বিপক্ষীয় এ বৈঠকে উপস্থিত ছিলেন ইন্দোনেশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. তারিকুল ইসলাম, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর, কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মুহাম্মদ জাহাঙ্গীর আলম।

Check Also

পার্বত্য তিন জেলার সবাইকে শান্ত থাকার আহ্বান

শেরপুর নিউজ ডেস্ক: বৃহস্পতিবার খাগড়াছড়ি ও আজ (শুক্রবার) রাঙ্গামাটিতে সৃষ্ট সমস্যা নিরসনে আন্তরিকভাবে কাজ করছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + seven =

Contact Us