সর্বশেষ সংবাদ
Home / মিডিয়া / ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যমকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে’

‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যমকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে’

শেরপুর নিউজ ডেস্ক: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, প্রযুক্তিকে কাজে লাগিয়ে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করার পাশাপাশি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যম ও গণমাধ্যমকর্মীদের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

বৃহস্পতিবার (২৩ মে) ঢাকায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গনমাধ্যমে ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন। ক্রাইম রিপোর্টার্স কাউন্সিল এই আলোচনা সভার আয়োজন করে।

সভায় সাংবাদিকতা পেশায় বস্তুনিষ্ঠ ও সত্যনিষ্ঠ হওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী আকম মোজাম্মেল হক বলেন, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে সমাজের নানা প্রকার দুর্নীতি ও মিথ্যাচারের প্রকাশ দেখা যায়। একজন গণমাধ্যমকর্মী হিসেবে এসব প্রকাশে অবশ্যই সত্যনিষ্ঠ হতে হবে। দায়িত্বশীলতার সঙ্গে সাংবাদিকতা করতে হবে৷ তথ্যপ্রযুক্তির নতুন নতুন মাত্রা আসবে। এই তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়েই বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করতে হবে। সাংবাদিকতায় যদি আমরা সত্যনিষ্ঠ মানুষ তৈরি করতে না পারি, তাহলে আমাদের কোন কিছুই কাজে আসবে না।

তিনি আরও বলেন, সাংবাদিকদের কাজ হলো সত্য প্রকাশ করা। বর্তমানে সেটা করতে গিয়ে বিশ্বব্যাপী সাংবাদিকরা হামলা, মামলা, জীবনের ঝুঁকিসহ হত্যাকাণ্ডের শিকার হচ্ছেন।

তিনি বলেন, সমাজে যে ক্রাইম হচ্ছে তা নিয়ন্ত্রণ করা সরকারের আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার একার পক্ষে সম্ভব নয়, তিনি বলেন ক্রাইম রিপোর্টার্সগন সংবাদপত্রে ক্রাইমের যে চিত্র তুলে ধরেন এর ফলে সমাজে অনেক অপরাধ কমে যাচ্ছে এবং অপরাধীরাও অপরাধ করার সাহস পাচ্ছে না।

সংগঠনের সভাপতি আলী আশরাফ আখন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংসদ সদস্য মহিউদ্দিন আহমেদ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. বদরুলজামান ভূঁইয়া, সাবেক অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল ইসলাম হারুন, ক্রাইম রিপোর্টার্স কাউন্সিলের সাধারণ সম্পাদক মহসীন আহমেদ স্বপন এবং অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক শফিকুল ইসলাম। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

Check Also

সাংবাদিকদের বিরুদ্ধে ঢালাও হত্যা মামলা,ক্র্যাবের প্রতিবাদ ও নিন্দা

শেরপুর নিউজ ডেস্ক: সাংবাদিকদের বিরুদ্ধে ঢালাওভাবে একের পর এক হত্যা মামলার ঘটনায় তীব্র নিন্দা ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 3 =

Contact Us