Home / দেশের খবর / সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

শেরপুর নিউজ ডেস্ক: দুর্যোগ মোকাবিলায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা থাকায় পাহাড় ধস হতে পারে। সেভাবে প্রস্ততি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান।

রোববার (২৬ মে) ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলার আন্তঃমন্ত্রণালয় দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সভা শেষে তিনি এ মন্তব্য করেন। সাধারণত মহাবিপদ সংকেত দেওয়া হলে উচ্চ পর্যায়ের ওই বৈঠক ডাকা হয়।

প্রতিমন্ত্রী বলেন, সরকারি অফিসের পাশাপাশি, সিটি করপোরেশন, পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। ঘূর্ণিঝড়ের সময় সারা দেশে ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ কারণে পাহাড় ধসের শঙ্কা রয়েছে। পাহাড় ধসের ঘটনা ঘটলে উদ্ধার তৎপরতার জন্য সেনাবাহিনী, ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্ট সকলকে প্রস্তুত থাকতে বলা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন পর্যন্ত ৮ লাখের মতো লোকজন আশ্রয় কেন্দ্রে অবস্থান নিয়েছে। পর্যাপ্ত নিরাপদ আশ্রয়ের ব্যবস্থা রয়েছে, এর পাশাপাশি স্কুল কলেজগুলোতে লোকজন আশ্রয় নিতে পারবে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমানের সভাপতিত্বে সভায় যোগ দেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, অর্থ বিভাগের সচিব খায়েরুজ্জামান মজুমদার, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. আলী হোসেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দর, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব মো. নুরুল আলমসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, অতিরিক্ত সচিব ও পদস্থ কর্মকর্তারা।

Check Also

সাতক্ষীরায় শেখ হাসিনার বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ

  শেরপুর নিউজ ডেস্ক: সাতক্ষীরায় সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × one =

Contact Us