Home / আইন কানুন / পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানদের উপমন্ত্রীর পদমর্যাদার সুপারিশ

পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানদের উপমন্ত্রীর পদমর্যাদার সুপারিশ

শেরপুর নিউজ ডেস্ক: পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যানদের উপমন্ত্রীর পদমর্যাদা দেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এ ক্ষেত্রে ব্যক্তি বিশেষের পরিবর্তে পদটিকে উপমন্ত্রীর মর্যাদা দিতে বলা হয়েছে। একই সঙ্গে যোগ্যতা শিথিল করে তিন পার্বত্য জেলার স্থায়ী নাগরিকদের মধ্য থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশও করেছে কমিটি।

গত রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত পার্বত্য চট্টগ্রামবিষয়ক সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈ সিংয়ের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা, দীপংকর তালুকদার, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, পংকজ নাথ, আব্দুল মোতালেব, মো. মঈন উদ্দিন এবং বেগম জ্বরতী তঞ্চঙ্গ্যা অংশ নেন।

বৈঠক সূত্রে জানা গেছে, বর্তমানে পার্বত্য তিন জেলার জেলা পরিষদ চেয়ারম্যানদের সুনির্দিষ্ট কোনো পদমর্যাদা নেই। সরকার ইচ্ছাধীনভাবে পরিষদের চেয়ারম্যানদের ব্যক্তি বিশেষকে উপমন্ত্রীর পদমর্যাদা দিয়ে থাকেন। এ ক্ষেত্রে কমিটি ব্যক্তি বিশেষকে না দিয়ে পদটিকে উপমন্ত্রীর পদমর্যাদা দিতে বলেছে। এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি।

বৈঠকে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসি) মাধ্যমে যোগ্যতা শিথিল করে তিন পার্বত্য জেলার স্থায়ী নাগরিকদের মধ্য থেকে নিয়োগদান এবং স্কুল, কলেজ নির্মাণের পাশাপাশি ছাত্রছাত্রীদের আবাসিক হলের ব্যবস্থা রাখার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। এ ছাড়া তিন পার্বত্য জেলায় মেডিকেল টেকনিশিয়ান নিয়োগ, রাঙামাটি মেডিকেল কলেজকে ব্যবহার উপযোগী এবং ৩৪১টি কমিউনিটি ক্লিনিক সংস্কার, প্রয়োজনীয় জনবল নিয়োগ ও সেবার মান বৃদ্ধির জন্য সুপারিশ করা হয়।

Check Also

প্রবীণ আইনজীবী জেড আই খান পান্নার বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা

  শেরপুর নিউজ ডেস্ক: ছাত্র-জনতার আন্দোলনের সময় আহাদুল ইসলামকে গুলি ও মারধরের মাধ্যমে হত্যাচেষ্টার অভিযোগে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + two =

Contact Us