সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / ফুটবল ছাড়ছেন সুবিধা বঞ্চিত আর্জেন্টিনার মেয়েরা

ফুটবল ছাড়ছেন সুবিধা বঞ্চিত আর্জেন্টিনার মেয়েরা

শেরপুর নিউজ ডেস্ক: লিওনেল মেসি-ডি মারিয়ারা ফুটবলের বিশ্ব চ্যাম্পিয়ন। অথচ ওই দেশের তিন নারী ফুটবলার ম্যাচের আগে সুযোগ-সুবিধা-ভাতা বঞ্চিতের পাশাপাশি অপদস্ত হওয়ার অভিযোগ তুলে দল থেকে সরে দাঁড়িয়েছেন।

তারা হলেন- গোলরক্ষক লউরিন অলিভেরোস, ডিফেন্ডার জুলিয়েটা ক্রুজ ও মিডফিল্ডার লরিনা বেনিতেজ। কোস্তারিকার বিপক্ষে আর্জেন্টিনা নারী ফুটবল দল দুটি প্রীতি ম্যাচ খেলবে। ওই ম্যাচের আগে দল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন তারা।

ওই ফুটবলারদের দাবি আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন তাদের প্রতি শুধু অবিচার করছে না অপদস্তও করছে। তাদের ঠিক মতো অনুশীলনের সুযোগ-সুবিধা মিলছে না। খাবার অ্যাথলেটস সুলভ না, ম্যাচ ফি নিয়ে নানা বৈষম্য আছে। এর সঙ্গে পরিবারের সদস্যরা খেলা দেখতে চাইলে উচ্চমূল্যে টিকিট কাটতে হবে।

ডিফেন্ডার ক্রুজ বিষয়টি নিয়ে লিখেছেন, ‘আমাদের প্রতি অবিচার করা হচ্ছে, কথার মূল্যায়ন তো করা হয়ই না বরং পরিস্থিতি দিনদিন খারাপ হচ্ছে, অপদস্ত হতে হচ্ছে। আর্জেন্টিনা ফুটবল দলের উন্নতি দরকার। আমরা শুধু আর্থিক বিষয় নিয়ে কথা বলছি না। আমাদের অনুশীলন, নাস্তা, খাবার কোন কিছুই ভালো নয়।’

গোলরক্ষক অলিভেরোস লিখেছেন, ‘আমাদের হৃদয় ভেঙেছে, তিল তিল করে কত স্বপ্ন শেষ হয়ে গেছে। পরের প্রজন্ম যেন আনন্দের সঙ্গে ফুটবল খেলতে পারে, আনন্দের সঙ্গে বল পায়ে দৌড়াতে পারে সেই প্রার্থনা করি। কিছুদিন আগেও যেমনটা আমরা পারতাম।’

ইএসপিএন জানিয়েছে, অনুশীলন ক্যাম্পে আর্জেন্টিনার নারী ফুটবলাররা নাস্তায় কেবল একটি স্যান্টউইচ এবং কলা দেওয়া হচ্ছে। বুয়েন্স এইরেসে ম্যাচ হওয়ায় আর্জেন্টিনা অ্যাসোসিয়েশন খেলোয়াড়দের ভাতা না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তার ওপর পরিবারের জন্য টিকিট নিলে দিতে হবে ৫ হাজার আর্জেন্টাইন মুদ্রা। এর আগেও সুবিধা বঞ্চিত হয়ে ফুটবল ছেড়েছেন আর্জেন্টিনার নারী ফুটবলার।

Check Also

বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতার দিনে ভারতের লিড ৩০৮ রান

শেরপুর নিউজ ডেস্ক: চেন্নাই টেস্টে ভারতের বিপক্ষে বোলিংয়ে দুর্দান্ত শুরু এনেও সেটি ধরে রাখা যায়নি। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 3 =

Contact Us