Home / বগুড়ার খবর / ধুনট / ধুনট উপজেলা নির্বাচনে ৩৩ ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ

ধুনট উপজেলা নির্বাচনে ৩৩ ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলা পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৯০টি ভোট কেন্দ্রের মাধ্যে ৩৩টি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

ভোট কেন্দ্রগুলোতে থাকছে ৬ স্তরের নিরাপত্তা ব্যবস্থা। নির্বাচনী এলাকায় র‌্যাব, পুলিশ, বিজিবি, ডিবি ও আনছার বাহিনী মোতায়েন রাখা হবে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট, স্ট্রাইকিং ফোর্স ও সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা দায়িত্ব পালন করবে।

আগামীকাল ৫ জুন বুধবার ধুনট উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মোট ১১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিক (ঘোড়া), সহ-সভাপতি আব্দুল হাই খোকন (মোটরসাইকেল) ও সাধারণ সম্পাদক আসিফ ইকবাল সনি (আনারস) ও ভাইস চেয়ারম্যান পদে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল হোসেন রিপন (তালা), পৌর যুবলীগের সাধারণ সম্পাদক চপল মাহমুদ (টিউবয়েল) ও যুবলীগ নেতা অমৃত কুমার সাহা লিটন (মাইক) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক নাজনীল নাহার (হাঁস), উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি পপি সাহা (কলস), উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতানা জাহান (সেলাই মেশিন), এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক রেবেকা সুলতানা রেবা (ফুটবল) ও উপজেলা যুব মহিলা লীগের সভাপতি সিমা আক্তার (প্রজাপতি)।

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫৫ হাজার ৩২৪জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৬ হাজার ৬৩৪ জন এবং মাহিলা ভোটার ১ লাখ ২৮ হাজার ৬৮৭ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৯০টি। ভোট কক্ষ ৬৮৭টি। এরমধ্যে অস্থায়ী ভোট কক্ষ ৬৬টি। ভোটের দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। মোট ৯০টি কেন্দ্রের ৬৮৭টি কক্ষে ৯০জন প্রিজাইডিং, ৬৮৭জন সহকারী প্রিজাইডিং ও ১ হাজার ৩৭৪ জন পোলিং অফিসার ভোট গ্রহণ করবে।

ভোটের দিন কেন্দ্রগুলোতে ৫ শাতাধিক পুলিশ ও প্রায় দেড় হাজার আনছার সদস্য দায়িত্ব পালন করবে। এরমধ্যে প্রতিটি ভোটকেন্দ্রে ৪জন অস্ত্রসহ পুলিশ (একজন এসআই বা এএসআই ও তিনজন কনস্টেবল), ২জন অস্ত্রসহ আনসার ও ১০জন লাঠিসহ আনসার/ভিডিপি সদস্য (৪জন মহিলা ও ৬জন পুরুষ) মোতায়েন থাকবে। এ ছাড়া ৩ প্লাটুন বিজিবি, র‌্যাব ও ডিবি পুলিশ ভ্রাম্যমান হিসেবে দায়িত্ব পালন করবে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান বলেন, ভোটের দিন পুরো এলাকা থাকবে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। কোনো কেন্দ্রে কোনো সমস্যা হলে দ্রুত সময়ের মধ্যেই যেন সেটি নিয়ন্ত্রণ করা যায়-সেভাবেই নেওয়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। এক কথায় বলতে গেলে নির্বাচনকে সুষ্ঠু করার জন্য যা যা পদক্ষেপ নেওয়া দরকার, তার সবই নিয়েছি। আশা করছি শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হবে।

Check Also

ধুনটে চোরাই ট্রান্সফরমারসহ বৈদ্যুতিক সরঞ্জাম জব্দ

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনটে জাহাঙ্গীর আলম (২৬) নামে এক কৃষকের বাড়ি থেকে পল্লী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − nine =

Contact Us