সর্বশেষ সংবাদ
Home / পরিবেশ প্রকৃতি / নয় জেলায় তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে

নয় জেলায় তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে

শেরপুর নিউজ ডেস্ক: দেশের নয় জেলায় তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে আশঙ্কা করেছে আবহাওয়া অফিস। এতে অতিরিক্ত আর্দ্রতার কারণে অস্বস্তি বিরাজ করবে বলে জানানো হয়েছে। শুক্রবার (৭ জুন) সকালে আবহাওয়া অফিসের দেওয়া পূর্বাভাস থেকে এ তথ্য জানা গেছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ ৩৭.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পটুয়াখালী ও খুলনায়। সিরাজগঞ্জের তাড়াশে এদিন দেশের সর্বনিম্ন ২৩ ডিগ্রি সেলসিয়াস ছিল। এদিন সন্ধ্যা ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশের ৩৮ জেলায় বৃষ্টি হয়েছে। সর্বোচ্চ বৃষ্টি হয়েছে জয়পুরহাটে, ৯৪.৪ মিলিমিটার। এ ছাড়া গাইবান্ধায় ৭৬.৪ মিলিমিটার, গাজীপুরে ৭১.৬ মিলিমিটার ও টাঙ্গাইলে ৫৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

তাপপ্রবাহ নিয়ে জানানো হয়েছে, রাজশাহী, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, যশোর, ঝালকাঠি, বরগুনা, বরিশাল এবং পটুয়াখালী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। শুক্রবার (৭ জুন) সন্ধ্যা পর্যন্ত এ পরিস্থিতি অব্যাহত থাকতে পারে। তবে উত্তরাঞ্চলে তাপমাত্রা সামান্য কমতে পারে এবং অন্যান্য জায়গায় প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ সময় অতিরিক্ত আর্দ্রতার কারণে অস্বস্তি হতে পারে।

এ ছাড়া শুক্রবার রাত এবং শনিবার (৮ জুন) সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে এদিন রাত এবং পরদিন রোববার (৯ জুন) দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

Check Also

সেপ্টেম্বরে ফের বন্যার পূর্বাভাস

শেরপুর নিউজ ডেস্ক : বন্যার গেরো থেকে যেন মুক্তি মিলছেই না। চলতি বছর জুন থেকেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 11 =

Contact Us