সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / নন্দীগ্রাম / বগুড়ায় কষ্টিপাথর সদৃশ বিষ্ণুমূর্তি উদ্ধার, গ্রেপ্তার ১

বগুড়ায় কষ্টিপাথর সদৃশ বিষ্ণুমূর্তি উদ্ধার, গ্রেপ্তার ১

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ার নন্দীগ্রামে কষ্টিপাথর সদৃশ বিষ্ণুমূর্তি উদ্ধার করেছে নওগাঁ-১৬ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা। মূর্তি পাচারে জড়িত বেলাল হোসেন (৫৫) নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি উপজেলার বিজরুল হাটপাড়ার মৃত ওয়ায়েজ উদ্দিনের ছেলে।

বুধবার (১২ জুন) গ্রেপ্তারকৃত আসামীকে বগুড়ার আদালতে প্রেরণ করে থানা পুলিশ। এর আগে মঙ্গলবার মূর্তি পাচারে জড়িত বেলাল হোসেনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন নওগাঁ-১৬ বিজিবির হাবিলদার মো. আসাদুজ্জামান।

মামলার বিবরণে জানা গেছে, উদ্ধারকৃত ২৬.৫ কেজি ওজনের কষ্টিপাথর সদৃশ বিষ্ণুমূর্তির মূল্য প্রায় ২৬ লাখ ৫০ হাজার টাকা। নন্দীগ্রাম উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের বিজরুল এলাকার একটি বসতবাড়িতে কষ্টিপাথরের মূর্তি গোপনে রেখে বিক্রয়ের চেষ্টার তথ্য পেয়ে গত মঙ্গলবার বিজিবির একটি বিশেষ টহল দল অভিযান চালায়। বাড়ির কাছাকাছি বিজিবি সদস্যদের উপস্থিতি টেরপেয়ে একজন পালানোর চেষ্টা করে।

আটকের পর বিজিবির জিজ্ঞাসাবাদে বেলাল হোসেন জানায়, ভারতে পাচার করার উদ্দেশ্যে কষ্টিপাথর সদৃশ বিষ্ণুমূর্তি নিজ হেফাজতে রেখেছেন। তিনি মূর্তি পাচারে জড়িত থাকার কথা স্বীকার করেন। স্থানীয়দের উপস্থিতিতে বেলালের দেখানো শয়ন ঘরের পাশে মাটির নিচে পুতে রাখা কষ্টিপাথর সদৃশ বিষ্ণুমূর্তি উদ্ধার করা হয়।

Check Also

নন্দীগ্রামে বর্নাঢ্য আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার নন্দীগ্রামে বর্নাঢ্য আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। ৩১শে জুলাই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + sixteen =

Contact Us