সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / মুক্তিযুদ্ধের ইতিহাসে ভারতের ভূমিকা নিবিড়ভাবে যুক্ত : মুক্তিযুদ্ধমন্ত্রী

মুক্তিযুদ্ধের ইতিহাসে ভারতের ভূমিকা নিবিড়ভাবে যুক্ত : মুক্তিযুদ্ধমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, ভারতের গৌরবোজ্জ্বল ভূমিকা মুক্তিযুদ্ধের ইতিহাসের সঙ্গে নিবিড়ভাবে যুক্ত। শুধু সীমান্তে, শরণার্থী শিবিরে বা রণাঙ্গনেই নয়, কূটনৈতিক অঙ্গন ও আন্তর্জাতিক পরিমণ্ডলেও ভারত সরকার এবং ভারতীয় জনগণের ভূমিকা ও অবদান আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাসের পাতায় নানাভাবে জড়িয়ে রয়েছে।

বুধবার (১২ জুন) জাতীয় প্রেস ক্লাবে ‘বৃহৎ গণতান্ত্রিক দেশ ভারতের নির্বাচন এবং বাংলাদেশ ও উন্নয়নশীল দেশসমূহের গণতান্ত্রিক ব্যবস্থা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এসব কথা বলেন।

সচেতন নাগরিক কমিটি আয়োজিত সভায় মন্ত্রী আরও বলেন, ভারত পৃথিবীর সবচেয়ে বড় গণতান্ত্রিক ও জনবহুল দেশ। এত বড় ভূখণ্ড, এত প্রদেশ, এত রকমের ধর্ম-বর্ণ-ভাষাভাষীদের নিয়ে দক্ষিণ এশিয়ার মধ্যে একটা দেশ যে, তাদের গণতান্ত্রিক যাত্রা ধরে রাখতে পেরেছে, তার কৃতিত্ব ভারতের প্রথিতযশা রাজনীতিবিদ ও সাধারণ ভোটারদের।

সংগঠনের আহ্বায়ক সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের সভাপতি ড. ফজলে আলী, সাধারণ সম্পাদক মমতাজ চৌধুরী, বিএফইউজের সভাপতি ওমর ফারুক, ডিইউজের মানিক লাল ঘোষ, নারী নেত্রী জেসমিন প্রেমা প্রমুখ।

 

Check Also

মব কিলিং মিশন অন্তর্বর্তী সরকার সমর্থন করে না : উপদেষ্টা নাহিদ

শেরপুর নিউজ ডেস্ক: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, মব জাস্টিস অথবা মব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − fourteen =

Contact Us