Home / দেশের খবর / বগুড়ায় ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ টাকা চুরি

বগুড়ায় ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ টাকা চুরি

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়া শহরের মাটিডালি এলাকায় আইএফআইসি ব্যাংকের উপশাখা থেকে সিন্দুক ভেঙে ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা চুরির অভিযোগ উঠেছে। বুধবার (১২ জুন) রাতে কোন এক সময় এই চুরির ঘটনা ঘটে।

ব্যাংকের ম্যানেজার ফাহমিদা ফিরোজ জানান, বুধবার ব্যাংকিং কার্যক্রম শেষ করে সিন্দুকে ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা রেখে যায়। বৃহস্পতিবার সকালে ব্যাংকে এসে সিন্দুক ভাঙা দেখে চুরির বিষয়টি নজরে আসে।

সরেজমিনে দেখা গেছে, মাটিডালি বিমান মোড়ে একটি ভবনের দোতলায় আইএফআইসি ব্যাংকের উপশাখার কার্যক্রম চলে। বুধবার রাতের কোন এক সময় চোরের দল ছাদের সিঁড়ি ঘরের তালা ভেঙে ভবনে প্রবেশ করে। এরপর দরজার তালা ভেঙে ব্যাংকের ভিতরে যায়। ব্যাংকে রাখা সিন্দুক ভেঙে সমুদয় টাকা নিয়ে আবারও সিঁড়ি ঘর দিয়ে পালিয়ে যায়।

ব্যাংকের উপশাখার ম্যানেজার ফাহমিদা ফিরোজ আরও বলেন, উপশাখায় চারজন কর্মকর্তা- কর্মচারী কর্মরত। কোন নৈশপ্রহরী ছিল না। ব্যাংকে কোন সিসি ক্যামেরাও নেই। তাদের উপশখাটি বিমাকৃত। কোনো টাকা খোয়া গেলে বিমা কোম্পানি সমুদয় টাকা পরিশোধ করবে। একারণে তারা নৈশ প্রহরী রাখার বিষয়ে গুরুত্ব দেননি। তিনি আরও বলেন এই উপশাখায় ৪৭ লাখ টাকা পর্যন্ত রাখা হয়েছিল। পূর্বে কখনও সমস্যা হয়নি।

ঘটনাস্থল পরিদর্শন করে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আকতার বলেন, চুরির ঘটনায় জড়িতদের সনাক্তে কাজ শুরু করা হয়েছে। ব্যাংক কর্তৃপক্ষ উপশাখায় নিরাপত্তার কোন ব্যবস্থাই রাখেনি।

Check Also

পিটার হাস পুনরায় ঢাকায়,প্রধান উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ

শেরপুর নিউজ ডেস্ক: ঢাকায় নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস পুনরায় বাংলাদেশে এসেছেন। তবে এবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 13 =

Contact Us