Home / দেশের খবর / ফিরতি হজ ফ্লাইট শুরু শুক্রবার

ফিরতি হজ ফ্লাইট শুরু শুক্রবার

শেরপুর নিউজ ডেস্ক: আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে ফিরতি হজ ফ্লাইট। এ তথ্য জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বুধবার (১৯ জুন) সংস্থাটির কর্মকর্তারা জানান, এদিন বিমানের বুকিং অনুযায়ী ৪১৮ জন হাজী নিয়ে বিমানের প্রথম ফ্লাইট (বিজি ৩৩২) ভোর পাঁচটা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। এ সময় ধর্ম মন্ত্রণালয়, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় এবং সিভিল এভিয়েশন ও বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। ফ্লাইট থেকে নামার পর প্রত্যেকে হাজীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হবে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, হাজীদের নিরাপত্তার জন্য এরইমধ্যে বিমানবন্দরে আলাদা গেট, জনবল বৃদ্ধিসহ সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম বিমানবন্দরে হাজীদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করে সমকালকে বলেন, বিমানবন্দরে হাজীদের জন্য একটি টাস্কফোর্স গঠন করা হয়েছে। আগে থেকেই তাঁদের জন্য বিমানবন্দরে মজুদ রাখা হয়েছে পবিত্র জমজম কুপের পানি। বিমানবন্দর কাস্টমস হল থেকে বের হওয়ার সময় হাজীদের একটি করে এই পানির বোতল দেওয়া হবে। তাঁদের নিরাপত্তার দায়িত্বে প্রস্তুত আছে টাস্কফোর্স, এ্যাভসেক, সিভিল এভিয়েশন, এপিবিএন, পুলিশ, আনসারসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তা ও সদস্যরা।

বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কর্মকর্তা বোসরা ইসলাম জানান, আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে বিমানের ফিরতি হজ ফ্লাইট। এদিন ভোর পাঁচটা ৫৫ মিনিটে ৪১৮ জন হাজী নিয়ে বিমানের প্রথম ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (মার্কেটিং অ্যান্ড সেলস) মোহাম্মাদ সালাউদ্দিন জানান, চলতি বছর ৯ মে বিমানের হজ ফ্লাইট শুরু হয়েছিল। শুক্রবার থেকে শুরু হচ্ছে ফিরতি হজ ফ্লাইট। সৌদি আরব থেকে বাংলাদেশী হাজীদের বহন করছে বিমান ছাড়াও আরো দু’টি এয়ারলাইন্স। সেগুলো হলো- সৌদি ও ফ্লাইনেস। সংশ্লিষ্ট হজ পোর্টালের আইটি হেল্প ডেস্কের বুলেটিমে পাওয়া তথ্য অনুযায়ী জানা যায়, চলতি বছর মোট ২১ জন বাংলাদেশী হজযাত্রী মারা গেছেন। এদের মধ্যে পুরুষ ১৮ জন এবং নারী ৩ জন।

Check Also

পিটার হাস পুনরায় ঢাকায়,প্রধান উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ

শেরপুর নিউজ ডেস্ক: ঢাকায় নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস পুনরায় বাংলাদেশে এসেছেন। তবে এবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + fourteen =

Contact Us