Home / দেশের খবর / রাষ্ট্রীয় সফরে দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

রাষ্ট্রীয় সফরে দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে দুই দিনের রাষ্ট্রীয় সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার (২১ জুন) বিকেলে ভারতে পৌঁছেছেন।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট বিকেল ৩টা ২৯ মিনিটে (স্থানীয় সময়) নয়াদিল্লির পালাম বিমানবন্দরে অবতরণ করে। এর আগে, ফ্লাইটটি দুপুর ২টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

ভারতের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন প্রতিমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শ্রী কীর্তিবর্ধন সিং এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার মো. মুস্তাফিজুর রহমান বিমানবন্দরে শেখ হাসিনাকে স্বাগত জানান। সেখানে ঐতিহ্যবাহী লোকনৃত্যের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্বাগত জানানো হয়। পালাম বিমানবন্দর থেকে হোটেল তাজ প্যালেস পর্যন্ত সড়কের দুই পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে বিভিন্ন ভাষায় বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড দেখা গেছে।

বিজেপি নেতৃত্বাধীন জোট টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করার পর ভারতে কোনো সরকার প্রধানের এটিই প্রথম দ্বিপক্ষীয় সফর। সফরের সময় শনিবার (২২ জুন) দুই প্রধানমন্ত্রীর মধ্যে বৈঠক হবে এবং তারপরে প্রতিনিধি পর্যায়ে আলোচনা হবে। ঢাকা ও নয়াদিল্লি বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ককে আরো শক্তিশালী করতে বেশ কয়েকটি চুক্তি এবং সমঝোতা স্মারক স্বাক্ষর সই হবে।

এছাড়া একটি সম্ভাব্য বাণিজ্য চুক্তির বিষয়ে আলোচনা হবে বলে আশা করা হচ্ছে। গত এক দশকে শক্তিশালী আঞ্চলিক অংশীদারত্বের অংশ হিসেবে বেশ কিছু আন্তসীমান্ত উদ্যোগ চালু করা হয়েছে।

Check Also

ঢাকা চাইলে হাসিনাকে হস্তান্তর করতে পারে দিল্লি

শেরপুর নিউজ ডেস্ক: ব্যাপক গণ-বিক্ষোভের মুখে পদত্যাগ করে ভারতে আশ্রয় নিয়েছেন বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × one =

Contact Us