সর্বশেষ সংবাদ
Home / আইন কানুন / চিকিৎসাধীন খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর সুযোগ নেই: আইনমন্ত্রী

চিকিৎসাধীন খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর সুযোগ নেই: আইনমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সরকারের নির্বাহী আদেশে সাজা স্থগিত রেখে মুক্তি দেওয়া হয়েছে। এই আইনে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার কোনো সুযোগ নেই। এ সংক্রান্ত কোনো নতুন আবেদন পাইনি।

রোববার (২৩ জুন) রাজধানীর বিচার প্রশাসন ও প্রশিক্ষণ ইনস্টিটিউটে বিচারকদের এক কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, আমরা জেনেছি, হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার হার্টে পেসমেকার বসানোর প্রক্রিয়া চলছে। কিডনির বিষয়ে কিছু জানি না। প্রধানমন্ত্রীর মানবিক দৃষ্টির কারণেই হাসপাতালে তার সুচিকিৎসা চলছে।

সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসাব প্রদান প্রসঙ্গে জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, প্রত্যেক সরকারি কর্মকর্তা চাকরিতে প্রবেশের সময় সম্পদে হিসাব দাখিল করে থাকেন এবং সময় সময় তারা সেটা জমাও দেন। এ নিয়ে নতুন করে কোনো আইন করার প্রয়োজন নেই বলে মনে করেন তিনি। তবে সব তথ্যের সত্যতা যাচাই-বাছাই করে তা প্রকাশ করা উচিত বলে গণমাধ্যমের প্রতি আহ্বান জানান আইনমন্ত্রী।

একাত্তরে মুক্তিযুদ্ধের সময় শহীদ বুদ্ধিজীবীদের হত্যার দায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক চৌধুরী মাইনুদ্দীনকে নিয়ে ব্রিটেনের আদালত যে রায় দিয়েছেন, সেটা পক্ষপাতিত্ব বলে উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, সব তথ্য বিবেচনা করে এই রায় দেওয়া হয়নি।

বিচার প্রশাসন ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সভাপতিত্বে অন্যান্যরা বক্তব্য দেন।

Check Also

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তারেক রহমানকে অব্যাহতি

শেরপুর নিউজ ডেস্ক: বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে ‘জাতির পিতা’ ঘোষণা দেওয়ার অভিযোগে শাহবাগ থানায় করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − thirteen =

Contact Us