Home / বগুড়ার খবর / ধুনটে অবৈধ মাটি ব্যবসায়ীর কারাদণ্ড

ধুনটে অবৈধ মাটি ব্যবসায়ীর কারাদণ্ড

ধুনট( বগুড়া) প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলায় আবাদি জমি থেকে খনন যন্ত্র দিয়ে অবৈধভাবে মাটি কেটে বানিজ্যের অভিযোগে ভ্রাম্যমান আদালত ইউনুস আলী (৪০) নামে এক ব্যবসায়ীর ৩ মাসের কারাদন্ড দিয়েছেন। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশক খান অভিযান চালিয়ে এ দন্ডাদেশ দেন।

মঙ্গলবার (২৫জুন) দুপুরের পর দন্ডপ্রাপ্ত আসামি ইউনুস আলীকে ধুনট থানা থেকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। ইউনুস আলী উপজেলার চিকাশি ইউনিয়নের জোড়শিমুল গ্রামের সোহরাব প্রামানিকের ছেলে।

থানা সূত্রে জানা যায়, ইউনুস আলী এলাকার চিহ্নিত মাটি ও বালু ব্যবসায়ী। সে দীর্ঘদিন ধরে এলাকার বিভিন্ন স্থানে ফসলি জমি থেকে খনন যন্ত্র দিয়ে অবৈধভাবে মাটি কেটে এবং ভুগর্ভস্থ থেকে বালু উত্তোলন করে বিক্রি করে। তারই ধারাবাহিকতায় সোমবার সন্ধ্যার দিকে উপজেলার বড়চাপড়া গ্রামে তিন ফসলি জমি থেকে খনন যন্ত্র দিয়ে অবৈধভাবে মাটি কাটতে থাকে। সংবাদ পেয়ে ভ্রাম্যমান আদালতের টিম সেখানে অভিযান পরিচালনা করেন।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান এ তথ্য নিশ্চিত করে বলেন, বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ লঙ্ঘনের অপরাধে ১৫(১) ধারায় দন্ডপ্রাপ্ত আসমি ইউনুস আলীকে কারাগারে পাঠানো হয়েছে। শেরপুর নিউজ ডেস্ক:

Check Also

গাবতলীতে বজ্রপাতে এক কৃষক নিহত

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ায় বজ্রপাতে এক কৃষক নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে গাবতলী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 1 =

Contact Us