সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / মোদি-রাহুলের সৌজন্যের বিরল মুহূর্ত

মোদি-রাহুলের সৌজন্যের বিরল মুহূর্ত

শেরপুর নিউজ ডেস্ক: ভারতের পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভার অধিবেশনে গতকাল বুধবার (২৬ জুন) এক বিরল দৃশ্যের অবতারণা হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও প্রধান বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধী স্পিকার নির্বাচন শেষে হাত মেলান।

লোকসভায় কণ্ঠভোটে নতুন স্পিকার হিসেবে নির্বাচিত হয়েছেন বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটের মনোনীত প্রার্থী ওম বিড়লা। গতবারও তিনিই লোকসভার স্পিকার ছিলেন।

সাদা কুর্তা-পায়জামা ও জ্যাকেট পরিহিত মোদি ও সাদা কুর্তা-পায়জামা পরিহিত রাহুল গান্ধী হাসিমুখে একে অপরের সঙ্গে হাত মেলান।

দুই নেতা ও সংসদ বিষয়ক মন্ত্রী কিরেন রিজিজু ওম বিড়লাকে স্বাগতম জানান এবং তাকে স্পিকারের জন্য নির্ধারিত আসনের সামনে নিয়ে যান।

প্রো-টেম স্পিকার ভর্ত্রিহরি মাহতাব নতুন স্পিকার হিসেবে বিড়লার নাম ঘোষণা দেন। এর আগে কংগ্রেস তাদের প্রার্থী কে সুরেশকে নিয়ে গোপন ব্যালটের ভোট আয়োজনের সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসলে কণ্ঠভোটেই জয়ী হন বিড়লা।

মোদি ও রাহুলের হাত মেলানোর ছবি ইতোমধ্যে ভাইরাল হয়েছে। অনেক তিক্ততার মধ্য দিয়ে এই দুই নেতা সর্বশেষ লোকসভা নির্বাচনে নিজ নিজ দলকে এগিয়ে নিয়ে গেছেন। প্রচারণার সময় একে অপরের সমালোচনায় সোচ্চার ছিলেন বিজেপি ও কংগ্রেসের দুই জনপ্রিয় নেতা।

মা সোনিয়া গান্ধীর পথ অনুসরণ করে লোকসভার বিরোধীদলীয় নেতার পদ গ্রহণ করতে যাচ্ছেন রাহুল। মা সোনিয়া গান্ধী ১৯৯৯ থেকে ২০০৪ এবং তার বাবা রাজীব গান্ধী ১৯৮৯ থেকে ১৯৯০ সাল পর্যন্ত এই দায়িত্ব পালন করেছেন।

Check Also

গাজায় যুদ্ধ নিয়ে যা বললেন কমলা হ্যারিস

  শেরপুর নিউজ ডেস্ক: দীর্ঘদিন ধরে চলতে থাকা গাজার যুদ্ধ নিয়ে চলছে নানা আলোচনা। সারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × four =

Contact Us