Home / বিদেশের খবর / খোঁজ মিলল বিলাসী ভেড়ার, দাম ৮০ লাখ

খোঁজ মিলল বিলাসী ভেড়ার, দাম ৮০ লাখ

শেরপুর নিউজ ডেস্ক: ‘কোটি টাকার বাগান খেল লাখ টাকার ছাগলে’-চারদিকে এখন ছাগলকাণ্ড নিয়ে হৈ চৈ অবস্থা। ঠিক এমন সময়ে খোঁজ মিলেছে এক বিলাসী ভেড়ার। যার দাম যে কারও কল্পনার চেয়ে বেশি। একটি ভেড়ার দাম ৮০ লাখ টাকা। সংবাদমাধ্যম ইয়াহু নিউজের এক প্রতিবেদনে এমন বিলাসী ভেড়ার তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, এটি কোনো সাধারণ ভেড়া নয়। এ ধরনের ভেড়ার খোঁজ মিলেছে সেনেগালে। ভেড়ার পালক শেখ মুস্তাফা শেখ ভেড়ার গায়ে হাত বুলাতে বুলাতে বলেন, এমন ভেড়া পালতে হলে আপনার ভালোবাসা ও ধৈর্য থাকতে হবে। সেনেগালের নতুন প্রধানমন্ত্রী ওসমান সনকোর নামে ভেড়াটির নামকরণ করা হয়েছে।

বিলাসী জাতের এ ভেড়ার লাদুম প্রজাতির। এ ভেড়ার দাম দিয়ে একটি বিলাসবহুল ফেরারি গাড়ি কেনা সম্ভব। রাজকীয় চেহারা আর গড়নের অধিকারী এ ভেড়ার ওজন প্রায় ১৮০ কেজি। পশ্চিম আফ্রিকার উপকূলীয় দেশগুলোর মেষপালকদের কাছে বেশ জনপ্রিয়।

ভেড়াটির পালক জানান, গত বছর সনকোর জন্ম হয়। তখনও ওসমান সনকো সেনেগালের প্রধানমন্ত্রী হননি। বিরোধীদলীয় নেতা হিসেবে তিনি তখন কারাগারে ছিলেন। তার মতে, এ ভেড়াটি ছিল ক্ষিপ্রগতির ও আমাদের আশার প্রতীক।

লাদুম ঝকঝতে সাদা পশম ও প্যাঁচানো শিংয়ের জন্য প্রসিদ্ধ। সেনেগালের মানুষ মর্যাদাপূর্ণ পশু পালনের প্রতীক হিসেবে এটি লালন পালন করে থাকে।

ইয়াহু নিউজ জানিয়েছে, সেনেগালের খুব কমসংখ্যক মানুষের লাদুম কেনার সক্ষমতা রয়েছে। দেশটির মানুষের মাথাপিছু আয় এক হাজার ৬০০ ডলারের কম। আর অন্যদিকে একটি লাদুম জাতের ভেড়ার দাম ৭০ হাজার ডলার পর্যন্ত হয়ে থাকে। যা যেকোনো বিলাসী গাড়ির চেয়ে অনেক বেশি দামি।

সেনেগালে লাদুম কেবল বাণিজ্যিক কারণে নয়, বরং আনন্দ পাওয়ার জন্যও এটি পালন করা হয়।

Check Also

নাইজেরিয়ায় তেলের ট্যাঙ্কার বিস্ফোরণে নিহত ১০০

শেরপুর নিউজ ডেস্ক: নাইজেরিয়ায় একটি জ্বালানি তেলের ট্যাঙ্কার বিস্ফোরণে প্রায় ১০০ জনের প্রাণহানি ঘটেছে। এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + seven =

Contact Us