Home / অপরাধ জগত / ডাকবিভাগের ৫৫ কোটি টাকা লোপাট-পলক

ডাকবিভাগের ৫৫ কোটি টাকা লোপাট-পলক

শেরপুর নিউজ ডেস্ক: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ডাকবিভাগের কর্মীরা গ্রাহকের অর্থ এবং ডাকবিভাগের নিজস্ব তহবিল মিলিয়ে মোট ৫৫ কোটি টাকা লোপাট করেছেন। এসব কাজে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুর্নীতি দমন কমিশনে চিঠি দেওয়া হয়েছে। গতকাল রাজধানীর গুলশানে এক কর্মশালায় তিনি এসব কথা বলেন।

এদিকে ডাকবিভাগ সূত্রে জানা গেছে, তানোরের পারুল বেগমসহ ৫১ জনের কাছ থেকে ১ কোটি ৮৪ লাখ টাকা আত্মসাৎ করেছেন তানোরের পোস্টমাস্টার মোকসেদ আলম। এ ছাড়া চট্টগ্রাম জিপিওতে ২৯ কোটি, নোয়াখালী পোস্ট অফিসে সাড়ে ৯ কোটি, বরিশাল মেডিকেল কলেজ পোস্ট অফিসে ২ কোটি, পটুয়াখালী পোস্ট অফিসে ২ কোটি, যশোর পোস্ট অফিসে ১ কোটি ৮৪ লাখ, শ্যামপুর পোস্ট অফিসে ৭৩ লাখ, দিনাজপুর পোস্ট অফিসে সঞ্চয়পত্রের ১২ লাখ টাকা আত্মসাতের ঘটনা রয়েছে। কর্মশালায় প্রতিমন্ত্রী বলেন, শুধু রাজশাহীর তানোরের পারুল বেগমের ২ লাখ টাকা আত্মসাৎই নয়, গ্রাহকের অর্থ এবং ডাকের নিজস্ব তহবিল মিলিয়ে মোট ৫৫ কোটি টাকা লোপাট করেছেন ডাকবিভাগের কর্মীরা। পারুল বেগমের মতো ১১টি অনিয়মের সত্যতা পাওয়া গেছে। তাই অর্থ আত্মসাৎকারী কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুদককে চিঠি দেওয়া হয়েছে।

অন্যান্য বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, আগামী ১৭ বছরের মধ্যে জ্ঞান ও প্রযুক্তি নির্ভর স্মার্ট বাংলাদেশ বাস্তবায়ন করা হবে, যেখানে বাংলাদেশের একটি ট্রিলিয়ন ডলারের অর্থনীতি হবে। মাথাপিছু আয় হবে ১২ হাজার ৫০০ ডলার। আমাদের কমপক্ষে ৫০টি ইউনিকর্ন ও ৫০ বিলিয়ন ডলারের আইসিটি শিল্প থাকবে।

Check Also

শিশু কন্যাকে হত্যার অভিযোগে সৎ মা আটক

শেরপুর নিউজ ডেস্ক: গাইবান্ধার গোবিন্দগঞ্জে রাফিয়া নামে সাত বছরের এক শিশু কন্যাকে পুকুরের পানিতে চুবিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =

Contact Us