সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / বগুড়া সদর / দেশসেরা রোভার বগুড়ার মেহেদী হাসান নাঈম

দেশসেরা রোভার বগুড়ার মেহেদী হাসান নাঈম

শেরপুর নিউজ ডেস্ক: জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ রোভার শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন বগুড়ার মেহেদী হাসান নাঈম। তিনি সরকারি আজিজুল হক কলেজের হিসাববিজ্ঞান ৩য় বর্ষের শিক্ষার্থী। এই প্রথম বগুড়া থেকে কোনো রোভার সারাদেশে শ্রেষ্ঠত্বের মুটুক অর্জন করলেন।

৬৪ জেলার প্রতিযোগীদের পেছনে ফেলে শ্রেষ্ঠ হয়েছেন তিনি। বৃহস্পতিবার (২৭ জুন) আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউট ঢাকায় শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি তাকে পুরষ্কার, সম্মাননা স্মারক ও সনদপত্র তুল দেন। মেহেদী হাসান নাঈম বর্তমানে সরকারি আজিজুল হক কলেজ রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি লেখাপড়ার পাশাপাশি দৈনিক করতোয়া পত্রিকার সম্পাদকীয় পাতায় নিয়মিত কলাম লেখেন। বাংলাদেশ টেলিভিশনে অগ্রদূত শিরোনামে একটি অনুষ্ঠান উপস্থাপনা করেন নাঈম। এর আগে তিনি বগুড়া সদর উপজেলা, বগুড়া জেলা ও রাজশাহী বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ রোভার নির্বাচিত হন। বগুড়া শহরের নিশিন্দারা উত্তরপাড়া এলাকার বাসিন্দা সিরাজুল ইসলাম ও নূর বানু বেগমের ছেলে মেহেদী হাসান নাঈম। তিনি ২০১৭ সালে নিশিন্দারা ফকির উদ্দিন স্কুল ও কলেজ থেকে রাষ্ট্রপতির কাছ থেকে প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড অর্জন করেন। বন্যা ও অগ্নিকান্ডসহ প্রতিকূল পরিস্থিতিতে উদ্ধারকাজ ও অসহায়ের সেবায় এগিয়ে আসায় বাংলাদেশ স্কাউটস কর্তৃক ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড অর্জন করেন। পরবর্তীতে শিক্ষামস্ত্রী জাতীয় পর্যায়ে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের সনদপত্র ও পুরস্কার তুলে দেবেন। জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন নীতিমালা অনুযায়ী বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের দেশে-বিদেশে শিক্ষা সফরের ব্যবস্থা করা হবে।

মেহেদী হাসান নাঈমের এই অর্জনে শুভেচ্ছা জানিয়েছে সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর খোন্দকার কামাল হাসান, উপাধ্যক্ষ প্রফেসর ড. মো. সবুর উদ্দীন, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. তৌহিদুল আলম, বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের আঞ্চলিক উপ-কমিশনার অধ্যক্ষ আব্দুল ওয়াহেদ এলটি, নিলুফা ইয়াসমিন এলটি, গ্রুপ সম্পাদক আতিকুল আলম, বগুড়া জেলা রোভারের কমিশনার অধ্যক্ষ আব্দুল মালেক ও সম্পাদক মোহাম্মাদ এমদাদুল হক। খবর বিজ্ঞপ্তির।

Check Also

বগুড়া সদর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মিজানকে কুপিয়ে হত্যা

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়া সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মিজানুর রহমান মিজানকে (৩৫) কুপিয়ে হত্যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − eight =

Contact Us