Home / বগুড়ার খবর / শেরপুরে ছোনকা হাইস্কুলে ৪ পদে নিয়োগ পরীক্ষা দিনশেষে স্থগিত: নেপথ্যে কি!

শেরপুরে ছোনকা হাইস্কুলে ৪ পদে নিয়োগ পরীক্ষা দিনশেষে স্থগিত: নেপথ্যে কি!

শেরপুর নিউজ ডেস্ক : বগুড়ার শেরপুর উপজেলার ছোনকা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকসহ ৪ পদে নিয়োগ পরীক্ষা নির্ধারিত দিন শেষে রহস্যজনকভাবে স্থগিত করা হয়েছে। শুক্রবার (২৮ জুন) বিকাল ৪ টায় স্কুল চত্বরে এই পরীক্ষা হবার কথা ছিল। পরীক্ষা স্থগিতের নেপথ্যে ৬০ লাখ টাকার নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে বিদ্যালয়ের সভাপতি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে।
জানা গেছে, শেরপুর উপজেলার ঐতিহ্যবাহী ছোনকা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারি প্রধান শিক্ষক, সৃষ্ট পদে কম্পিউটার ল্যাব অপারেটর ও শুণ্য পদে পরিচ্ছনতাকর্মী নিয়োগ পরীক্ষার জন্য শুক্রবার বিকাল ৪ টায় দিন ও সময় ধার্য করা হয়। এসব পদে সর্বমোট ৩২ জন আবেদন করেছিল। কিন্তু অভিযোগ ওঠে, নিয়োগ কমিটি প্রধান শিক্ষক পদে ১০ লাখ টাকার বিনিময়ে কেল্লা উচ্চ বিদ্যালয়ে কর্মরত মো. রফিকুল ইসলাম, সহকারি প্রধান শিক্ষক পদে ১৬ লাখ টাকার বিনিময়ে মো. দিলফুজার রহমান, ১৮ লাখ টাকার বিনিময়ে কম্পিউটার ল্যাব অপারেটর পদে জাফর ইকবাল নিশাত ও ১৬ লাখ টাকার বিনিময়ে পরিচ্ছন্নতা কর্মী পদে শফিনুর রহমানকে প্রার্থী হিসাবে চুড়ান্ত করেছে। এ নিয়ে স্থানীয় ও জাতীয় প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় নিয়োগ পরীক্ষার আগেই টাকার বিনিময়ে প্রার্থী চুড়ান্ত বিষয়ে ৪ প্রার্থীর নামসহ সংবাদ প্রকাশিত হয়। এ নিয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ও স্থানীয় এলাকাবাসীর মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।
এদিকে, শুক্রবার মো. ফয়সাল আবির নামে এক ব্যক্তি উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন যে, বিদ্যালয়ের সভাপতি ফেরদৌস জামান মুকুল তাকে চাকুরী দেবার কথা বলে ১৪ লাখ ২০ হাজার টাকা নিয়েছে। কিন্তু এখন আমার টাকা পরিশোধ না করে অন্য একজনকে চাকুরী দেয়ার কথা জানা যাচ্ছে। তাই আমার পাওনা টাকা পরিশোধ না করা পর্যন্ত নিয়োগ পরীক্ষা স্থগিত করার জন্য আবেদন করছি। এই লিখিত অভিযোগের পরপরই নিয়োগ পরীক্ষার নতুন মাত্রা যোগ হয়। বৃষ্টি উপেক্ষা করে নির্ধারিত সময়ে স্কুলে আবেদনকারী ৩২ জনের মধ্যে ৩১ জন উপস্থিত হলেও নিয়োগ বোর্ডের কেউই উপস্থিত হননি। এমনকি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফেরদৌস জামান মুকুল ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোছা. খুরশিদী খুদাও বিদ্যালয়ে আসেনি। ফলে নিয়োগ প্রার্থী ও এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়। সন্ধ্যা ৬ টার দিকে নিয়োগ পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত দেখিয়ে একটি নোটিশ পাঠান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক।
নিয়োগ বোর্ডের সদস্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ডিজির প্রতিনিধি বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মামুন অর রশিদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম, ও বগুড়া জেলা প্রশাসকের প্রতিনিধি সহকারি কমিশনার (ভূমি) এসএম রেজাউল করিমও পরীক্ষার নির্ধারিত সময়ে বিদ্যালয়ে উপস্থিত হননি। ছোনকা উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির একজন সদস্য জানান, আমাদের না জানিয়ে গোপন চুক্তির মাধ্যমে প্রার্থী নির্বাচন করে নিয়োগ পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছিল। বিদ্যালয়ের সভাপতি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক লাখ লাখ টাকা নিয়োগ বাণিজ্যের সাথে জড়িত। কিন্তু নির্ধারিত দিনে পরীক্ষা অনুষ্ঠিত না হওয়ায় এলাকায় ক্ষোভ দেখা দিয়েছে। এসব বিষয়ে ছোনকা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফেরদৌস জামান মুকুল ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোছা. খুরশিদী খুদার সাথে বারবার যোগাযোগের চেষ্টা করা হলে শুক্রবার বিকাল থেকে তাদের মোবাইল ফোন বন্ধ পাওয়া গেছে। শেরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম জানান, অনিবার্য কারণ বশত নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরবর্তীতে পরীক্ষার তারিখ ও স্থান জানিয়ে দেয়া হবে।

 

 

Check Also

গাবতলীতে বজ্রপাতে এক কৃষক নিহত

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ায় বজ্রপাতে এক কৃষক নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে গাবতলী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + 20 =

Contact Us