সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / বগুড়া সদর / এক টাকা দরে ৬০ পিস লেবু কিনলেন ভোক্তার ডিজি

এক টাকা দরে ৬০ পিস লেবু কিনলেন ভোক্তার ডিজি

শেরপুর ডেস্ক: বগুড়ায় এক টাকা দরে ৬০ পিস লেবু কিনেছেন জাতীয় ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ. এইচ. এম. সফিকুজ্জামান। রবিবার (৩০ জুন) বিকালে শহরের রাজাবাজার মনিটরিংয়ের সময় তিনি এ লেবু কেনেন। তার আগে তিনি বাজার পরিস্থিতি জানতে বিভিন্ন দোকান মনিটরিং করেন৷ এসময় অস্বাস্থ্যকর পরিবেশে মরিচ হলুদ ভাঙানোর অপরাধে এক ব্যবসায়ীকে তিনি ৫ হাজার টাকা জরিমানা করেন।

ভোক্তার মহাপরিচালক সাংবাদিকদের বলেন, ‘বগুড়ায় বাজারে এসে মনে হচ্ছে শায়েস্তা খায়ের আমলে চলে এসেছি। এখানে লেবু বিক্রি হচ্ছে এক টাকা পিস। আমি এখান থেকে পাঁচ ডজন লেবু কিনেছি মাত্র ৬০ টাকা৷ যেখানে ঢাকায় কোন কোন সময় এক হালি লেবুর দাম ৬০ টাকায় বিক্রি হয়। এখানে ঢেড়স, পটল ২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। সেখানে গতকালও আমি ঢাকার বাজার গিয়ে দেখেছি এসবের দাম ৮০ টাকা করে৷ তাহলে কি দাড়াচ্ছে, আমাদের বিপণন ব্যবস্থা ত্রুটিযুক্ত। কৃষকেরা যা উৎপাদন করছে তা বগুড়ার বাজারে যদি ২০ টাকায় হয় তাহলে সেটি ঢাকার বাজারে ৮০ টাকায় বিক্রি হবে। এটা আসলেই অযৌক্তিক। এই যে বিপণন ব্যবস্থার যে ত্রুটি তা দূর করতে সবাইকে একসাথে কাজ করতে হবে।

অভিযানকালে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট পিএম ইমরুল কায়েসসহ ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তারা, বাজার কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Check Also

বগুড়া সদর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মিজানকে কুপিয়ে হত্যা

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়া সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মিজানুর রহমান মিজানকে (৩৫) কুপিয়ে হত্যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 1 =

Contact Us